ভারতীয়দের জন্য সুখবর! Aprilia-র সবচেয়ে সস্তা মেড-ইন-ইন্ডিয়া বাইক 7 সেপ্টেম্বর লঞ্চ হচ্ছে

Avatar

Published on:

Aprilia rs440 sports bike confirmed to launch in India on September 7

পুজোর আগেই ভারতের ফুল-ফেয়ার্ড সুপার স্পোর্টস বাইকপ্রেমীদের জন্য বাঁধ ভাঙা খুশির খবর শোনাতে চলেছে একাধিক টু-হুইলার কোম্পানি। তার মধ্যে অন্যতম এপ্রিলিয়া ইন্ডিয়া (Aprilia India)। আগামী ৭ সেপ্টেম্বর, ২০২৩-এ সংস্থাটি এদেশে তাদের সবচেয়ে সস্তা স্পোর্টস বাইক লঞ্চ করতে চলেছে। যার নাম – Aprilia RS440। চলুন মেড-ইন-ইন্ডিয়া এই মোটরসাইকেলটির সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক

Aprilia RS440 খুঁটিনাটি

ভারতের রাস্তায় Aprilia RS440-এর একাধিকবার টেস্টিং চালাতে দেখা গিয়েছে। এবারে সংস্থা তাদের আসন্ন বাইকটির টিজার প্রকাশ করেছে। এটি সংস্থার বড় ইঞ্জিনের বাইক RS660-এর থেকে অনুপ্রেরণায় তৈরি হয়েছে। ভারতের বাজারে এর প্রতিপক্ষ হিসাবে রয়েছে – Yamaha YZF-R3, KTM RC390, Kawasaki Ninja 400।

বাইকটিতে থাকতে পারে একটি ৪৪০ সিসি, প্যারালাল টুইন, লিকুইড কুল্ড, DOHC ফোর-ভাল্ভ ইঞ্জিন। যা থেকে প্রায় ৪৮ বিএইচপি শক্তি উৎপন্ন হবে। ৬-গতির গিয়ারবক্স সহ এতে থাকছে একটি স্লিপার ক্লাচ এবং কুইক শিফ্টার। ঘন্টা প্রতি এর সর্বোচ্চ গতিবেগ ১৮০ কিলোমিটার।

Aprilia RS440-এর ফিচারের তালিকায় থাকছে স্প্লিট এলইডি হেডলাইট, বৃহৎ উইন্ডস্ক্রিন, স্প্লিট সিট, একটি ডিজিটাল টিএফটি স্ক্রিন, ক্লিপ অন হ্যান্ডেল, স্মার্ট ফোন কানেক্টিভিটি, ডুয়েল চ্যানেল এবিএস এবং গ্র্যাব রেল। একটি অ্যালুমিনিয়াম টুইন স্পার ফ্রেমের উপর ভিত্তি করে আসবে বাইকটি। এতে থাকছে ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং মোনোশক রিয়ার সাসপেনশন।

আবার ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে সামনে ও পেছনে ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেকে দেখা মিলবে। দু’দিকে ১৭ ইঞ্চি অ্যালয় হুইলে ছুটবে বাইকটি। অনুমান করা হচ্ছে, Aprilia RS440-এর দাম ৪.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥