পড়শি দেশে প্রথম শোরুম চালু করল ভারতের Ather, অত্যাধুনিক স্কুটার এবার হাতের মুঠোয়

Avatar

Published on:

Ather 450X launched Nepal

ভারতীয় বিভিন্ন ইলেকট্রিক টু-হুইলার স্টার্টআপ এবার বিদেশের বাজারেও সম্প্রসারণে উদ্যোগী হয়েছে। দেশের অন্যতম বৃহত্তম ই-স্কুটার সংস্থা এথার এনার্জি (Ather Energy) ভারত পেরিয়ে নেপালের কাঠমান্ডু শহরে তাদের প্রথম আর্ন্তজাতিক আউটলেট বা এক্সপেরিয়েন্স সেন্টার চালু করেছে। নেপালের বৈদ্য এনার্জি (Vaidya Energy)-র সাথে যৌথভাবে সে দেশে ব্যবসা চালাবে এথার। নেপালের অন্যান্য শহরেও এমন দশটি শোরুম চালু করবে বলে জানিয়েছে কোম্পানি।

Ather Energy নেপালে নতুন শোরুম উদ্বোধন করল

নেপালের ক্রেতাদের হাতে পেট্রোল চালিত টু হুইলারের বিকল্প তুলে দিতে সংস্থাটি তাদের সেরা ইলেকট্রিক স্কুটার মডেল 450X পৌঁছে দিতে বদ্ধপরিকর। জানা গিয়েছে, বৈদ্য এনার্জি যে শুধুমাত্র এথারকে বিক্রি এবং পরিষেবা প্রদানের ক্ষেত্রে সহায়তা করবে তেমন নয়, পাশাপাশি দেশের আনাচে-কানাচে এথার গ্রিড চার্জিং স্টেশন বসাতেও ভূমিকা পালন করবে। Ather 450X তার ইনস্ট্যান্ট অ্যাক্সেলারেশন, রাইড হ্যান্ডলিং এবং পারফরম্যান্সের জন্য অসংখ্য ভারতীয়র প্রিয় হয়ে উঠেছে। পাহাড়ি রাস্তাতেও আরামদায়ক রাইডিং অফার করে স্কুটারটি।

এথার এনার্জির মুখ্য ব্যবসায়িক আধিকারিক রবনীত ফোকেলা বলেন, “৫-৬ বছর আগে ভারতে বৈদ্যুতিক টু হুইলারের বাজার যেমন ছিল, এখন নেপালেও একই অবস্থা। পূর্ব অভিজ্ঞতা থেকে আমরা দেখেছি, বাজারে চাহিদা বৃদ্ধির সর্বোত্তম উপায় উচ্চমান ও উচ্চক্ষমতার যানবাহন বাজারে আনা। আমরা আত্মবিশ্বাসী যে Ather 450X সেরা কর্ম ক্ষমতা ও গুণমান অফার করে। যে সমস্ত নেপালি গ্রাহক স্কুটারটি চড়েছেন, তাঁদের থেকে ইতিবাচক অভিজ্ঞতা পাওয়া গিয়েছে।”

অন্যদিকে বৈদ্য এনার্জির সিইও সুরুয়ান্স বৈদ্য বলেন, “কাঠমান্ডুতে এথারের প্রথম এক্সপেরিয়েন্স সেন্টারের জমকালো উদ্বোধন ঘোষণা করতে পেরে আমরা রোমাঞ্চিত। নেপালের মানুষের যাতায়াতের উপায় রূপান্তরিত করার লক্ষ্য নিয়ে আমাদের যাত্রা শুরু হয়েছিল। যা বাস্তবায়িত করার ক্ষেত্রে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।”

প্রসঙ্গত, Ather 450X ইলেকট্রিক স্কুটার বর্তমানে দুটি ব্যাটারি অপশন সমেত অফার করা হয় – ২.৯ কিলোওয়াট আওয়ার ও ৩.৭ কিলোওয়াট আওয়ার। এতে ফিচার হিসেবে রয়েছে পার্ক অ্যাসিস্ট, অটো হোল্ড, ফল সেফ এবং গুগল ম্যাপ সমেত ৭ ইঞ্চি ডিএফটি টাচস্ক্রিন ক্লাসটার। ৯০ কিলোমিটার প্রতি ঘন্টার সর্বোচ্চ গতিবেগ যুক্ত স্কুটারটি ফুল চার্জে ১৪৬ কিলোমিটার রেঞ্জ প্রদান করে।

সঙ্গে থাকুন ➥