স্কুটারের পর এবার ইলেকট্রিক বাইক, Ola-কে টক্কর দিয়ে বাজার কাঁপাতে রেডি হচ্ছে Ather

Avatar

Published on:

Ather Energy E-Motorcycle launch date

ভারতের দুই চাকার বৈদ্যুতিক গাড়ির জগতে স্বনামধন্য নাম Ather Energy। বিগত কয়েক বছর ধরেই সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে এথারের জয়যাত্রা। সম্প্রতি স্টার্টআপ সংস্থাটি তাদের প্রতিষ্ঠার ১০ বছর পূর্তি উদযাপন করছে। এই উপলক্ষে আগামী দিনের জন্য এথার তাদের ব্যবসার রূপরেখা প্রকাশ করেছে। সেখানে সংস্থার বহুচর্চিত ফ্যামিলি ইলেকট্রিক স্কুটার লঞ্চের ব্যাপারেও স্পষ্ট ধারণা মিলেছে। সংস্থার সিইও এবং সহকারী প্রতিষ্ঠাতা তরুণ মেহতা তাদের প্রথম ইলেকট্রিক মোটরসাইকেলের লঞ্চ টাইমলাইনও শেয়ার করেছেন।

চলতি বছরেই যত দ্রুত সম্ভব পরিবারের সকলের চড়ার উপযোগী বৈদ্যুতিক স্কুটার লঞ্চ করতে চলেছে এথার এনার্জি। গত বছর একাধিকবার আপকামিং ব্যাটারি স্কুটারটির রোড টেস্ট করার ছবি সামনে এসেছে। এটি তাদের পরবর্তী সবচেয়ে বড় লঞ্চ হিসাবেই দেখছে এথার। ব্যবহারিক প্রয়োগ অনেকটাই বেশি হবে এবং বহু সংখ্যক গ্রাহকদের কথা ভেবেই তৈরি করা হচ্ছে। এইচটি অটো-কে দেওয়া সাক্ষাৎকারে মেহতা বলেন, এটি 450X এর তুলনায় খানিকটা বড় মডেল হিসাবেই আত্মপ্রকাশ করবে।

তরুণ মেহতা এই সম্পর্কে জানাতে গিয়ে বলেছেন যে, “পরিবারের কথা ভেবে আমরা অত্যন্ত আকর্ষণীয় কিছু আনতে চলেছি। এর সম্পর্কে বলতে গেলে একটা কথাই বলতে পারি এটি অনেকটাই বড়। আপনারা যারা এথারের স্কুটার কিনতে আগ্রহী কিন্তু কিছু বড় মডেল কেনার আশায় রয়েছেন তাদের কথা শুনতে পেয়েছি আমরা। এবং তার সমাধানেই কাজ করা হচ্ছে।”

এথার এনার্জির পোর্টফোলিওতে বর্তমানে রাজ করছে ৪৫০ সিরিজের ইলেকট্রিক স্কুটার। যা আকর্ষণীয় গঠন শৈলীর পাশাপাশি অত্যাধুনিক প্রযুক্তির পরিচয় দিয়েছে ভারতবাসীর কাছে। এদেশের ইভির দুনিয়ায় নিজেদের সুপ্রতিষ্ঠিত সংস্থা হিসেবে প্রতিষ্ঠা করেছে তারা। এই ৪৫০ প্ল্যাটফর্মের উপরেই নিজেদের প্রোডাক্টের বিস্তার ঘটাতে চলেছে এথার। এর ফলে আগামীতে নতুন মডেল তৈরি করার সময়সীমা অনেকটাই কমে আসবে বলেই মত সংস্থার। এছাড়া, ২০২৬ সালে তাদের প্রথম ইলেকট্রিক বাইক লঞ্চের পরিকল্পনাও প্রকাশ করেছে এথার।

সঙ্গে থাকুন ➥