Ather Halo Helmet: হেলমেটে এবার স্মার্ট ফিচার্স, ব্লুটুথ, প্রিয় গান শোনা আর কত কী!

Avatar

Published on:

Ather Energy unveil Halo Smart Helmet

সময়ের সাথে তাল মিলিয়ে ইলেকট্রিক স্কুটারেও নতুন নতুম ফিচার দেওয়া হচ্ছে। বলা যায়, পেট্রল স্কুটারের তুলনায় ইলেকট্রিক মডেলগুলি সেই দিক থেকে এখন কয়েক কদম এগিয়ে। দৃষ্টান্ত হিসেবে Ola S1 Pro-এর নাম নেওয়া যায়। এই হাই-টেক ই-স্কুটারে রয়েছে অন বোর্ড স্পিকার। অর্থাৎ গাড়ির মতোই গান বাজানো যায় এতে। এহেন পরিস্থিতিতে ওলার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী এথার এনার্জি (Ather Energy) সোশ্যাল মিডিয়াতে স্পষ্টত জানিয়ে দিয়েছে, তাদের আসন্ন ফ্যামিলি ই-স্কুটার Rizta-তে এমন অন বোর্ড স্পিকার দেওয়া হচ্ছে না। এ খবর শুনে হয়তো হতাশ হয়েছেন অনেকেই। কিন্তু ক্রেতাদের উন্মাদনায় ভাটা পড়তে দিলে চলে কীভাবে! তাই এথারের তরফে থাকছে চমক।

Rizta ছাড়াও Ather আনছে ‘Halo’ স্মার্ট হেলমেট

এথার বলেছে, 6 এপ্রিল অর্থাৎ তাদের কমিউনিটি ডে-তে Rizta-র লঞ্চ ছাড়াও আনা হচ্ছে ‘Halo’ স্মার্ট হেলমেট। এতেই থাকছে ইন-বিল্ট ব্লুটুথ স্পিকার। যা ক্রেতাদের গান শোনার সুযোগ করে দেবে। এথার কমিউনিটি ডে-তে উন্মোচনের পর হেলমেটটির সম্পর্কে বিস্তারিত তথ্য সামনে আসবে।

যাই হোক, Ather Rizta আদতে একটি ফ্যামিলি ইলেকট্রিক স্কুটার। দেশের রাস্তায় এটির একাধিকবার টেস্টিং চালাতে দেখা গিয়েছে। আকার আকৃতির দিক থেকে এটি বেশ বড়। দেশের সবচেয়ে বড় সিটের স্কুটার হিসাবে আসতে চলেছে এটি। তাই এতে দু’জন প্রাপ্তবয়স্ক ভালোভাবে বসতে পারবেন বলে দাবি এথারের।

বড় সিট থাকার জন্য বুট স্পেস মিলবে বেশি। সম্প্রতি প্রকাশিত এক ভিডিওতে Ather Rizta জল জমা রাস্তায় কতটা চলতে সক্ষম, তা দেখানো হয়েছে। এতে থাকছে একটি কালার টিএফটি ডিসপ্লে, যা 450X-এও উপস্থিত। অনুমান করা হচ্ছে মডেলটির দাম 1.25 লাখ থেকে 1.45 লাখ টাকা কাছাকাছি রাখা হবে।

সঙ্গে থাকুন ➥