Audi India: দেশে বাড়ছে উচ্চবিত্তের সংখ্যা, দামি গাড়ি বিক্রি একলাফে 89% বেড়ে গেল

Avatar

Published on:

Audi India Sale 90% growth

অটোমোবাইলের বাজারে অডি (Audi)-র নাম প্রিমিয়াম গাড়ির সাথে সম্পর্কিত। কারণ জার্মান সংস্থাটি কেবলমাত্র উচ্চমূল্যের গাড়ি তৈরি ও বিক্রি করে। ভারতের বাজারেও বিক্রি হয় এদের বহু বিলাসবহুল চার চাকা। দামি হওয়া সত্ত্বেও এদেশের বাজারে আশানুরূপ ব্যবসার কথা আনন্দের সাথে ঘোষণা করেছে জার্মান সংস্থাটি। ২০২২-এর তুলনায় ২০২৩-এ ৮৯% বিক্রিবাটা বেড়েছে বলে জানিয়েছে অডি ইন্ডিয়া।

Audi-র বেচাকেনায় নতুন সাফল্য

ভারতে ব্যবসাকারী শীর্ষ তিন জার্মান সংস্থার মধ্যে একটি হচ্ছে অডি, বাকি দুটি হল – BMW ও Mercedes-Benz। প্রতিটি কোম্পানি লাক্সারি গাড়ি তৈরি করে। পরিসংখ্যান বলছে, গত বছর অডি ভারতে ৭,৯৩১টি লাক্সারি গাড়ি বিক্রি করেছে। যা আগের বছরের তুলনায় ৩,৭৪৪ ইউনিট বেশি। আর এতেই বার্ষিক ৮৯.৪১% অগ্রগতি দেখেছে তারা।

২০২২-এ অডি ভারতে মোট ৪,১৮৭টি লাক্সারি গাড়ি বেচেছিল। এদিকে ২০২৩ সাল ছিল অডির জন্য একটি বিশেষ বছর। কারণ আগের বছর বাজারে তাদের Q3 Sportback, Q8 e-tron ও Q8 Sportback e-tron এই নতুন গাড়িগুলি লঞ্চ হয়েছিল। পাশাপাশি সংস্থার পোর্টফোলিওর A4, A6, A8, Q5, Q7, Q8, RS5 Sportback, RS Q8, e-tron GT এবং RS e-tron GT – এই মডেলগুলির বিপুল চাহিদা দেখা গেছে।

বিক্রি বৃদ্ধির প্রসঙ্গে অডি ইন্ডিয়ার প্রধান বলবির সিং ধিলন বলেন, “২০২৩ ছিল আমাদের জন্য আরও একটি সাফল্যমন্ডিত বছর। বাজারে আমাদের প্রোডাক্ট গুলির চাহিদা ছিল দেখবার মত। ২০২৪-এও এই ধারা বজায় থাকবে বলে আমরা আত্মবিশ্বাসী।”

সঙ্গে থাকুন ➥