Avvenire Tectus: গরমে কেন কষ্ট করতে যাবেন, তিন চাকার AC স্কুটার এল বাজারে

Avatar

Published on:

Avvenire Tectus Mobility Scooter Launched

টু-হুইলার রাইডিং অনেকেই ভালোবাসেন। কিন্তু বর্ষাকালে ও অতিরিক্ত গরমে চালকের অবস্থা দুর্বিসহ হয়ে ওঠে। ভাবুন তো, এমন যদি কোন বাহন হতো যা ঝড়-বৃষ্টি-রোদ থেকে প্রতিরোধ করার পাশাপাশি এসি’র হাওয়া খাওয়াবে। ভাবছেন বাস্তবে জগতে এমনটা সম্ভব নয়, তাইতো? কিন্তু বাস্তবেই এবার সত্যি হল। অ্যাভেনায়ার (Avvenire) নামে এক এক সংস্থা লঞ্চ করল Tectus। এটি এমন একটি তিন চাকা বিশিষ্ট ইলেকট্রিক স্কুটার, অতিরিক্ত গরমে যা ঠান্ডা বাতাস দেবে চালককে। এছাড়াও রয়েছে বিভিন্ন ফিচার্স।

এয়ার কন্ডিশন যুক্ত Avvenire Tectus স্কুটারটি কেমন

দর্শনের দিক থেকে যে কারোর নজর কাড়বে Avvenire Tectus। স্লিক ডিজানের এই ই-স্কুটারে রয়েছে একটি কেবিন। বাতানুকূল ব্যবস্থা রয়েছে এতে। টেক ফ্রেন্ডলি এই স্কুটারে উল্লেখযোগ্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে একটি বিয়ার ভিউ ক্যামেরা, জিপিএস নেভিগেশন, এবং ওয়্যারলেস চার্জিং। এখানেই শেষ নয়, গাড়ির মতো পেছনে আছে স্টোরেজের ব্যবস্থা।

Tectus-যে শুধু দর্শনের দিক থেকে চমকপ্রদ তাই নয়, শক্তির দিক থেকেও এর জুড়ি মেলা ভার। এতে উপস্থিত ২,০০০ ওয়াট ইলেকট্রিক মোটর। যা প্রতি ঘন্টায় ৩২ কিমি পথ স্পিড তুলতে সক্ষম। সম্পূর্ণ চার্জ থাকলে এটি ১৬০ কিলোমিটার পর্যন্ত পথ চলতে সক্ষম। শীত, গ্রীষ্ম বা বর্ষা – সমস্ত ঋতুতেই এটি উপযোগী।

কাছাকাছির দূরত্ব চলার পাশাপাশি এটি বিভিন্ন দুর্গম রাস্তাতেও চলতে সক্ষম বলে দাবি সংস্থার। এর টায়ার এবং অল হুইল ড্রাইভ এবড়োখেবড়ো পথে চলার সাবলীলতা জোগায়। আন্তর্জাতিক বাজারে লঞ্চ হওয়া Tectus-এর Deluxe মডেলের দাম ৬,৯৯৫ ডলার (প্রায় ৫.৮০ লাখ টাকা) ধার্য করা হয়েছে।

যারা আরও বেশি ফিচার্স চান, তাঁদের জন্য রয়েছে Tectus Ultimate। ক্লাইমেট কন্ট্রোল কাপ হোল্ডার, টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম, জিপিএস ও ওয়্যারলেস চার্জিং সমেত এই মডেলটির দাম ৮,৯৯৯ (প্রায় ৭.৪৬ লাখ টাকা) ডলার। তবে ভারতের বাজারে এটি আদৌ লঞ্চ হবে কিনা সেই প্রসঙ্গে কোন তথ্য জানা যায়নি।

সঙ্গে থাকুন ➥