HomeAutomobileBajaj Chetak: সস্তায় বাজাজ চেতকের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হল, এক চার্জে 113km...

Bajaj Chetak: সস্তায় বাজাজ চেতকের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হল, এক চার্জে 113km চলবে

ইলেকট্রিক ভার্সন হিসেবে এলেও ভারতের স্কুটারের ইতিহাসে একটি উজ্জ্বল নক্ষত্র হচ্ছে বাজাজ চেতক (Bajaj Chetak)। এবারে সম্পূর্ণ মেটাল বডির এই বলিষ্ঠ স্কুটারের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করল বাজাজ অটো (Bajaj Auto)। যার পোশাকি নাম Chetak Urbane। দাম ১.১৫ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। তবে অতিরিক্ত ৬,০০০ টাকা দিলেই স্কুটারটির সাথে অতিরিক্ত ‘টেকপ্যাক’ প্যাকেজ পাওয়া যাবে। ফলে আরও ভালো পারফরম্যান্স এবং টেকনোলজির সুবিধা উপভোগ করা যাবে।

Bajaj Chetak Urbane – ব্যাটারি ও ড্রাইভিং রেঞ্জ

Chetak Urbane-এর ড্রাইভিং রেঞ্জের প্রসঙ্গে বাজাজ জানিয়েছে, এটি ফুল চার্জে ১১৩ কিলোমিটার পথ ছুটতে সক্ষম। যেখানে এর স্ট্যান্ডার্ড মডেলটির রেঞ্জ ১০৮ কিলোমিটার। নতুন ভ্যারিয়েন্টেও স্কুটারটির স্ট্যান্ডার্ড মডেলের ২.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Bajaj Chetak Urbane – পারফর্ম্যান্স ও কালার

Bajaj Chetak Urbane চারটি রঙের বিকল্পে বেছে নেওয়া যাবে – ম্যাট কোর্স গ্রে, সাইবার হোয়াইট, ব্রুকলিন ব্ল্যাক এবং ইন্ডিগো মেটালিক। সংস্থার দাবি, ইকো মোডে Chetak Urbane এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ৬৩ কিলোমিটার। তবে টেকপ্যাক-এর সহায়তায় টপ স্পিড ৭৩ কিমি প্রতি ঘন্টায় স্পর্শ করতে পারবে। স্পোর্টস রাইডিং মোড অতিরিক্ত হিসাবে মিলবে। সাথে বিভিন্ন তথ্য দেখার জন্য রয়েছে এলসিডি ডিসপ্লে, যা চেতক প্রিমিয়াম ভ্যারিয়েন্টেও উপলব্ধ।

বৈশিষ্ট্যের বিচারে Bajaj Chetak Urbane তার প্রিমিয়াম ভ্যারিয়েন্টের চাইতে কিছুটা পিছিয়ে। যেমন স্ট্যান্ডার্ড চার্জারের ক্ষমতা ৮০০ ওয়াট থেকে কমিয়ে ৬৫০ ওয়াট করা হয়েছে। ফলে চার্জিং টাইম ৩ ঘন্টা ৫০ মিনিট থেকে বেড়ে হয়েছে ৪ ঘন্টা ৫০ মিনিট। আবার আরবান ভ্যারিয়েন্টের উভয় চাকায় রয়েছে শুধুমাত্র ড্রাম ব্রেক। ডিস্কের অপশন নেই।

RELATED ARTICLES

Most Popular