HomeAutomobileচীন-আমেরিকা কেউ পারেনি! 5 জুলাই বিশ্বের প্রথম CNG বাইক লঞ্চের ঘোষণা করল...

চীন-আমেরিকা কেউ পারেনি! 5 জুলাই বিশ্বের প্রথম CNG বাইক লঞ্চের ঘোষণা করল Bajaj

Bajaj আগামী ৫ জুলাই বিশ্বের প্রথম সিএনজি মোটরসাইকেল ভারতে লঞ্চ করতে চলেছে। এটি অটোমোবাইলের জগতে গেম চেঞ্জার প্রোডাক্ট হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

বাজাজ অটো’র (Bajaj Auto) প্রথম সিএনজি মোটরসাইকেল বাজারে আনা নিয়ে তুমুল চর্চা চলছে। জল্পনার অবসান ঘটিয়ে সামনের মাসেই বাজারে পা রাখছে বাইকটি। ১৭ জুলাই লঞ্চ হবে বলে জল্পনা শোনা যাচ্ছিল। কিন্তু ক্রেতাদের প্রবল উন্মাদনা দেখে লঞ্চের দিন এগিয়ে আনতে বাধ্য হল বাজাজ। সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ ও কেন্দ্রীয় সড়ক পরিবহণ ও হাইওয়ে মন্ত্রী নিতিন গডকড়ী’র উপস্থিতিতে আগামী ৫ জুলাই ভারত তথা বিশ্বের প্রথম সিএনজি বাইকটি লঞ্চ হবে।

Bajaj CNG বাইক লঞ্চ হবে 5 জুলাই

সংস্থার তরফে প্রকাশত টিজার ইমেজে বাজাজ সিএনজি মোটরসাইকেলে ফ্ল্যাট সিঙ্গেল সিট এবং একটি সিএনজি ট্যাঙ্ক দেখা গিয়েছে। আকর্ষণের বিষয়, এটি সিএনজি ও পেট্রোল উভয় প্রকার জ্বালানিতে চলতে সক্ষম হবে। বাজাজ জানিয়েছে, এক প্রকার জ্বালানি থেকে অন্যটিতে পরিবর্তনে তেমন কোন ঝক্কি পোহাতে হবে না ব্যবহারকারীকে।

বিশ্বের মধ্যে প্রথম সিএনজি চালিত মোটরসাইকেল আনতে চলেছে বাজাজ। অনুমান করা হচ্ছে, লঞ্চের পর এটি বাজারে সাড়া ফেলে দেবে। মডেলটির সাংকেতিক নাম দেওয়া হয়েছে ‘Bruzer’। কিন্তু লঞ্চের পর এর নাম বদলানো হবে বলেই ধারণা। এদেশে সম্প্রতি বাজাজের ট্রেডমার্ক দায়ের করা নামগুলির মধ্যে থেকে একটি ব্যবহার করা হতে পারে।

বাজাজ সুত্রে জানানো হয়েছে, এই সিএনজি মোটরসাইকেল, পেট্রোল চালিত মডেলের তুলনায় চলাচলের খরচ ৫০ শতাংশ পর্যন্ত কমাতে সক্ষম হবে। প্রসঙ্গত, সিএনজি তিন চাকার গাড়ি তৈরিতে অভিজ্ঞতা থাকলেও এই প্রথম সিএনজি চালিত মোটরসাইকেল আনতে চলেছে বাজাজ। এটি ১০০-১৫০ সিসি ক্ষমতার কমিউটার সেগমেন্টে আসতে পারে। পরবর্তীতে আরও একাধিক সিএনজি মডেল লঞ্চের পরিকল্পনা রয়েছে সংস্থার।

RELATED ARTICLES

Most Popular