না দেখলে বিশ্বাসই হবে না, Bajaj Pulsar বদলে ফেলা হল Hayabusa সুপারবাইকে!

Avatar

Published on:

Bajaj Pulsar 220 Modified to Suzuki Hayabusa

এ যেন, ছিল রুমাল, হয়ে গেল একটা বেড়াল! ভারতীয় মোটরবাইক মিস্ত্রিদের জুগাড়ে তাজ্জব গোটা বিশ্ব। এবার আরও এক দৃষ্টান্ত উঠে এলো। কাস্টমাইজেশনের গুঁতোয় Bajaj Pulsar 220 রূপ নিল Suzuki Hayabusa-র। কাস্টমাইজেশনের জগতে Bajaj Pulsar 220-র কদর আলাদাই। তার বিশেষ কারণ রয়েছে। এই বাইকটি চাইলেই বিভিন্ন ডিজাইনে বদলে ফেলা যায়। এবারও তেমনটাই দেখা গেছে।

Bajaj Pulsar 220 রূপ নিল Suzuki Hayabusa-র

Pulsar 220-র বলিষ্ঠ ইঞ্জিন মডিফিকেশনের জন্য একটি পাকাপোক্ত বুনিয়াদ দেয়। আবার ডাইমেনশন বিগ বাইকের সাথে সামঞ্জস্যপূর্ণ। সে কারণে বাইকটির ফ্রেম বা সুইং আর্মের পরিবর্তন না ঘটিয়েই মডিফিকেশন করা সম্ভব। এতে রয়েছে আরামদায়ক এবং স্পোর্টি রাইডিং স্টান্স। সে কারণে মডেলটিকে হায়াবুসা’য় রূপান্তর করতে বিশেষ বেগ পেতে হয়নি।

ইনস্টাগ্রামে একটি অ্যাকাউন্ট থেকে এমন রূপান্তরের ছবি পোস্ট করা হয়েছে। মডিফিকেশন প্রক্রিয়ার চূড়ান্ত পর্যায়ের ছবি তুলে ধরা হয়েছে সেখানে। এমনকি প্রাথমিক পর্যায় থেকেই বিভিন্ন পোস্ট করে মডিফিকেশন প্রক্রিয়ার বিভিন্ন পর্যায়ের ছবি ও মুহূর্ত সকলের সাথে ভাগ করে নেওয়া হয়েছিল। প্রথমে পালসারের যাবতীয় যন্ত্রাংশ খুলে ফেলা হয়। এরপর ফ্রেমের উপর ভিত্তি করে তৈরি করা হয় বডি। ইঞ্জিন ছাড়া সমস্ত যন্ত্রাংশই নতুন।

প্রিমিয়াম মোটরসাইকেলের ন্যায় দেখতে হলে বডি প্যানেল হতে হবে অতি চমকপ্রদ। তাই সে কথা মাথায় রেখে তেমনভাবেই তৈরি করা হয়েছে এটি। হায়াবুসার মতো ট্রেডমার্ক হেড ল্যাম্প, বড় টার্ন ইন্ডিকেটর হাউসিং, বিশাল উইন্ডশিল্ড, ক্রোম ও ম্যাট ব্ল্যাক ফিনিশের স্লিক এগজস্ট পাইপ, স্প্লিট সিট সেটআপ, রাগেড সাইড প্যানেল ইত্যাদি রয়েছে মডিফায়েড পালসারে। প্রথম দর্শনে এটি যে Hayabusa-তে বদলে ফেলা হয়েছে, তা বিশ্বাস করাই কঠিন।

সঙ্গে থাকুন ➥