Bajaj Pulsar N160 অত্যাধুনিক ফিচার্স নিয়ে লঞ্চ হল, চালালেই বুঝতে পারবেন মজা কতটা

Avatar

Published on:

Bajaj Pulsar N160 launched

পালা বেঁধে Pulsar রেঞ্জ আপডেট করছে বাজাজ অটো (Bajaj Auto)। NS সিরিজের পর একে একে N রেঞ্জ পাচ্ছে নতুন ফিচার। এবারে Bajaj Pulsar N160 কিনতে আগ্রহী ক্রেতাদের মুখে হাসি ফোটালো সংস্থা। ইনভার্টেড ফর্ক সমেত লঞ্চ হয়েছে Pulsar N160। দাম 1,39,795 টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। তবে অন-রোড প্রাইস পড়বে 1,75,200 টাকা। অর্থাৎ পূর্বের তুলনায় নয়া ভার্সনের দাম 7,270 টাকা বেশি।

Bajaj Pulsar N160 ইঅউএসডি ফর্ক সহ লঞ্চ হল

জানিয়ে রাখি, দু’মাস আগে এই 160 সিসির স্ট্রিটফাইটার বাইকে এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোল ও নতুন কালার স্কিম সহ লঞ্চ হয়েছিল। এবার সাসপেনশন সিস্টেম আপডেট করে উন্নত ইনভার্টেড ফর্ক যুক্ত করা হয়েছে।

এছাড়া, নতুন Pulsar N160-এর টার্ন ইন্ডিকেটরে এলইডি লাইটের ব্যবহার দেখা যাবে। ট্যাঙ্কের ওপর ভিন্ন স্টাইলে লেখা N160। বাইকটির এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোলে আছে স্মার্টফোন কানেক্টিভিটি, কল ও এসএমএস অ্যালার্ট, ফোন ব্যাটারি এবং সিগনাল ইন্ডিকেটর। কিন্তু টার্ন বাই টার্ন নেভিগেশন অনুপস্থিত। কনসোলে ভেসে উঠবে স্পিডোমিটার, ওডোমিটার, ট্যাকোমিটার, গিয়ার পজিশন ইন্ডিকেটর ইত্যাদি।

ইন্সট্রুমেন্ট কন্ট্রোল নিয়ন্ত্রণের জন্য বাইকের বাঁ দিকের সুইচগিয়ারে নতুন বাটন দেওয়া হয়েছে। এতে উপস্থিত একটি 164.82 সিসি এয়ার অয়েল কুল্ড, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ 16 পিএস শক্তি এবং 14.65 এনএম টর্ক পাওয়া যাবে। ডুয়েল চ্যানেল এবিএস ভ্যারিয়েন্টর সামনে ও পেছনে রয়েছে যথাক্রমে 300 মিমি এবং 230 মিমি ডিস্ক ব্রেক।

সঙ্গে থাকুন ➥