আজ Bajaj-Triumph বাইকের আগমন, Royal Enfield Hunter 350-র দাপট কি হারিয়ে যাবে?

Avatar

Published on:

Bajaj-Triumph Scrambler vs Royal Enfield Hunter 350 Comparison

বহু বছরের প্রতীক্ষার পর অবশেষে আজ ভারতের বাজারে বাজাজ-ট্রায়াম্ফ (Bajaj-Triumph)-এর যৌথ উদ্যোগে তৈরি মোটরসাইকেল লঞ্চ হতে চলেছে। সূত্রের খবর অনুযায়ী, সংস্থাটি একজোড়া টু-হুইলার লঞ্চ করবে। যার মধ্যে একটি রেট্রো ও আরেকটি স্ক্র্যাম্বলার গোত্রের। দ্বিতীয় মডেলটি উক্ত সেগমেন্টে বর্তমানে এদেশে চরম সফলতার আসনে অধিষ্ঠিত Royal Enfield Hunter 350-এর থেকে প্রবল প্রতিযোগিতার সম্মুখীন হবে। এটি লঞ্চের ছ’মাসের মধ্যে এক লক্ষ বিক্রির মতো নজিরবিহীন মাইলস্টোন স্পর্শ করেছে। তাই দেশীয় সংস্থার বাইকটির সাথে প্রতিদ্বন্দ্বিতায় আসন্ন Bajaj-Triumph Scrambler আদৌ কি টিকে থাকতে পারবে? চলুন দেখে নেওয়া যাক।

দর্শনের দিক থেকে Royal Enfield Hunter 350 অধিক সন্তোষজনক

Royal Enfield Hunter 350-তে ফিচার হিসেবে রয়েছে একটি টিয়ার ড্রপ আকৃতির ফুয়েল ট্যাঙ্ক, একটি গোলাকৃতি হ্যালোজেন হেডল্যাম্প, রিব্ড প্যাটার্ন স্টেপ্ডআপ সিট, সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, ১৭ ইঞ্চি অ্যালয় হুইল এবং একটি গোলাকৃতি এলইডি টেলল্যাম্প।

এদিকে আসন্ন Bajaj-Triumph স্ক্র্যাম্বলার-এ থাকছে ডিআরএল সমেত একটি গোলাকৃতি এলইডি হেডল্যাম্প, বার এন্ড মিরর সহ একটি উঁচু হ্যান্ডেলবার, সিঙ্গেল পিস ফ্ল্যাট টাইপ সিট, একটি আপসোয়েপ্ট এগজস্ট, অ্যালয় হুইল এবং একটি স্লিক এলইডি টেলল্যাম্প।

Bajaj-Triumph -এ থাকছে বেশি শক্তিশালী ইঞ্জিন

Royal Enfield Hunter 350 একটি ৩৪৯ সিসি, এয়ার কুল্ড, J-সিরিজ, সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিনে ছোটে। যা থেকে সর্বোচ্চ এত ২০.২ এইচপি শক্তি এবং ২৭ এনএম টর্ক উৎপন্ন হয়। মোটরের সাথে সংযুক্ত ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

এদিকে Bajaj-Triumph Scrambler একটি নতুন ৪০০ সিসি সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিন সমেত আসবে। এটি থেকে সর্বোচ্চ ৪০ এইচপি পাওয়ার উৎপন্ন হতে পারে। বাইকটি ৬-স্পিড গিয়ারবক্স সহ হাজির হবে।

Bajaj-Triumph Scrambler-এ ট্রাকশন কন্ট্রোল অফার করা হবে

সুরক্ষার জন্য Royal Enfield Hunter 350 উভয় চাকায় ডিস্ক ব্রেক এবং ডুয়েল চ্যানেল এবিএস সমেত অফার করা হয়। যেখানে বাজাজ-ট্রায়াম্ফ স্ক্র্যাম্বলার-এও থাকছে ট্রাকশন কন্ট্রোল এবং রাইড-বাই-ওয়্যার থ্রটেল। হান্টার ৩৫০-তে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার শক অ্যাবজর্বার। যেখানে বাজাজ-ট্রায়াম্ফ স্ক্র্যাম্বলার ইনভার্টেড ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক ইউনিট সহ আসবে।

RE Hunter 350 কিনবেন নাকি Bajaj-Triumph Scrambler-এর জন্য অপেক্ষা করা উচিত?

ভারতে Royal Enfield Hunter 350-এর দাম ১.৫ লক্ষ থেকে শুরু করে ১.৭২ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। অন্যদিকে আসন্ন Bajaj-Triumph Scrambler-এর ২.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হতে পারে বলে আশা করা হচ্ছে। তাই বাজেট কম থাকলে Hunter 350 কেনাই যুক্তিযুক্ত।

সঙ্গে থাকুন ➥