BMW i7 M70 xDrive: দেশে আড়াই কোটির গাড়ি আনল জার্মান ব্র্যান্ড, ফিচার্স শুনলে চোখ কপালে উঠবে

Avatar

Published on:

bmw-i7-m70-xdrive-electric-luxury-sedan-launched-at-rs-2-50-crore-to-rival-mercedes-amg-eqs

বিএমডব্লিউ (BMW)-র নাম শুনলেই অত্যাধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন বহুমূল্য গাড়ির কথাই সর্বপ্রথম মাথায় আসে। সংস্থাটি এবার তেমনই ভারতে তাদের সবচেয়ে দামী ইলেকট্রিক গাড়ি BMW i7 M70 xDrive লঞ্চ করল। যার দাম রাখা হয়েছে ২.৫ কোটি টাকা (এক্স-শোরুম)। বিদেশে নির্মিত এই গাড়িটি আমদানি করে ভারতে বিক্রি করবে সংস্থা। এত দাম হাওয়ার কারণে বিশ্বমানের সব ফিচার্স রয়েছে বৈদ্যুতিক গাড়িটিতে। চলুন দেখে নেওয়া যাক সেগুলি কী কী।

BMW i7 M70 xDrive লঞ্চ হল ভারতে

নতুন লঞ্চ হওয়া BMW i7 M70 xDrive-এর কেবিনে রয়েছে 8K রিজলিউশন সহ ৩১.৩ ইঞ্চি টাচ স্ক্রিন, Bowers & Wilkins ডায়মন্ড সারাউন্ড সাউন্ড সিস্টেম, ৩৬টি স্পিকার ও ৫.৫ ইঞ্চি স্মার্টফোন স্টাইল টাচস্ক্রিন কন্ট্রোল প্যানেল। ফলে গাড়ির ভিতর পুরো সিনেমা হলের অনুভূতি মিলবে। সুরক্ষাজনিত ফিচার হিসেবে দেওয়া হয়েছে ৬টি এয়ারব্যাগ, ডায়নামিক স্টেবিলিটি কন্ট্রোল, কর্নারিং ব্রেক কন্ট্রোল, অটো হোল্ড সমেত ইলেকট্রিক পার্কিং ব্রেক, সাইড ইম্প্যাক্ট প্রোটেকশন ইত্যাদি।

BMW i7 M70 xDrive-এর ডিজাইন হাইলাইটসের মধ্যে রয়েছে কিডনি গ্রিলে M-লোগো, ব্ল্যাক হাই গ্লস সার্ফেস। এতে রয়েছে M-পারফরম্যান্স প্যাকেজ হিসেবে ব্ল্যাক M রিয়ার স্পয়লার, রিয়ার লাইট এবং ইনলে-এর মধ্যে একটি ব্ল্যাক অ্যাকসেন্ট স্ট্রিপ, ২১ ইঞ্চি M লাইট-অ্যালয় হুইল ইত্যাদি।

পারফরম্যান্সের কথা বললে, BMW i7 M70 xDrive বৈদ্যুতিক গাড়িটি ০-১০০ কিমি/ঘন্টার গতিবেগ ৩.৭ সেকেন্ডে তুলতে পারে। প্রতি ঘন্টায় গাড়িটির সর্বোচ্চ গতিবেগ ২৫০ কিলোমিটার। এটি থেকে সর্বোচ্চ ৬৬০ এইচপি শক্তি এবং ১১০০ এনএম টর্ক উৎপন্ন হয়। শক্তির উৎস হিসাবে ১০১.৭ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন রিসাইকেল ব্যাটারি দেওয়া হয়েছে। সম্পূর্ণ চার্জে এটি ৫৬০ কিলোমিটার পথ ছুটবে।

সঙ্গে থাকুন ➥