দেশের বাজার ধরতে BMW এর মাস্টারপ্ল্যান, রেকর্ড সংখ্যায় গাড়ি-বাইক লঞ্চ করবে এই বছর

Avatar

Published on:

BMW Plans Launch 19 Car Models in India

চলতি বছরেই ভারতে ১৯টি নতুন গাড়ি লঞ্চ করতে চলেছে প্রবাদপ্রতিম অটোমোবাইল সংস্থা বিএমডব্লিউ (BMW)। প্রধানত ভারতবর্ষের মতো পঞ্চম বৃহত্তম অর্থনৈতির দেশের সম্ভাবনাময় গাড়ির বাজারে নিজেদের ভিত আরো শক্ত করতেই এই পরিকল্পনা। আগামী দিনে দেশে ডবল ডিজিটে নিজেদের ব্যবসা বাড়ানোর লক্ষ্যমাত্রা নিয়েছে জার্মান ব্র্যান্ডটি।

১৯টি মডেলের মধ্যে বেশ কিছু ইলেকট্রিক ভেহিকেলও থাকবে বলে নিশ্চিত করেছে তারা। ২০২৩ সালেই এই নতুন সবকটি গাড়ি লঞ্চ করে এই বছরকে তাদের শ্রেষ্ঠ বিক্রির বছর হিসাবে তৈরি করতে কার্যত উঠে পড়ে লেগেছে বিএমডব্লিউ। পাশাপাশি চলতি বছরেই ভারতের মাটিতে তিনটি নতুন বাইক লঞ্চ করতে চলেছে সংস্থাটির দু’চাকা প্রস্তুতকারী শাখা বিএমডব্লিউ মটোরাড (BMW Motorrad)।

বিএমডব্লিউ গোষ্ঠীর ভারতীয় শাখার প্রেসিডেন্ট বিক্রম পাওয়া এক সাক্ষাৎকারে জানান, “এই বছরেই মোট ২২টি নতুন প্রোডাক্ট লঞ্চ করতে চলেছি আমরা। এরমধ্যে থাকবে ১৯টি গাড়ি এবং তিনটি বাইক। গাড়িগুলির মধ্যে সম্পূর্ণ নতুন মডেল যেমন থাকবে তেমনই পুরানো গাড়ির ফেসলিফ্ট ভার্সন আনা হবে। তবে চলতি বছরে আপডেটেড মডেলের সংখ্যাই হবে বেশি।”

বিক্রম যোগ করেন, যে গত বছরের ডিসেম্বর থেকে শুরু করে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত মাত্র এই ৮ সপ্তাহের মধ্যেই আটটি নতুন প্রডাক্ট নিয়ে এসেছে বিএমডব্লিউ। ফলস্বরূপ ইতিমধ্যেই ৫৫০০ টি গাড়ি এবং ৪৫০০টি বাইকের অর্ডার চলে এসেছে গ্রাহকদের কাছ থেকে। উপরন্তু সংস্থার বক্তব্য অনুযায়ী ভারতবর্ষে বিএমডব্লিউ একমাত্র সংস্থা যাদের হাতে রয়েছে চার আলাদা ধরনের ইলেকট্রিক গাড়ি।

সঙ্গে থাকুন ➥