পাওয়ারফুল ইঞ্জিন, আরও বেশি শক্তি, Citroen C3 Turbo-র ভারতে আগমন, দাম 8.28 লাখ

Avatar

Published on:

Citroen C3 Turbo Variant Launched in India

ফরাসি সংস্থা সিট্রোয়েন (Citroen) ভারতে তাদের C3-এর Turbo ভ্যারিয়েন্ট আনুষ্ঠানিকভাবে লঞ্চ করল। এন্ট্রি-লেভেল গাড়িটির Turbo ভ্যারিয়েন্টের দাম ৮.২৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। টার্বো-পেট্রোল ইঞ্জিন যুক্ত এর টপ মডেলটির দাম ৮.৮০ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এতে দেওয়া হয়েছে BS6 Phase 2 বিধি পালনকারী ইঞ্জিন।

Citroen C3 Turbo লঞ্চ হল ভারতে

Citroen C3 Turbo ভ্যারিয়েন্টে দেওয়া হয়েছে একটি তৃতীয় প্রজন্মের পিওরটেক ১.২ লিটার ৩-সিলিন্ডার টার্বো পেট্রোল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১১০ বিএইচপি শক্তি এবং ১৯০ এনএম টর্ক উৎপন্ন হবে। মোটরের সাথে সংযুক্ত ৬-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স। গাড়িটির আরেকটি ১.২ লিটার সাধারণ পেট্রোল ইঞ্জিন থেকে ৮২ বিএইচপি শক্তি এবং ১১৫ এনএম টর্ক পাওয়া যাবে। পেট্রোল ইঞ্জিনের সাথে সংযুক্ত একটি ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

Citroen C3 Turbo : ফিচার্স

গাড়িটির ফিচারের তালিকায় উপস্থিত ইএসপি, হিল হোল্ড, ইঞ্জিন অটো স্টার্ট/স্টপ, টিপিএমএস, ইলেকট্রিক্যালি অ্যাডজাস্টেবল রিয়ার পার্কিং ক্যামেরা, ম্যানুয়াল ডে/নাইট IRVM, ORVMs, My Citroen Connect স্মার্টফোন ইত্যাদি। গাড়িটির বহিরঙ্গের বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ১৫ ইঞ্চি ডায়মন্ড কাট অ্যালয় হুইল, ওয়াশার সহ রিয়ার ওয়াইপার, ফ্রন্ট ফগ ল্যাম্প, রিয়ার স্কিড প্লেট এবং রিয়ার ডিফগার।

গাড়িটির দাম ৮.২৮ লক্ষ থেকে শুরু করে ৮.৯২ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত ধার্য করা হয়েছে। এদিকে সম্প্রতি Citroen C3 Aircross ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছে। যাতে দাম সাধ্যের মধ্যে রাখা যায়, সে কারণে এর ব্যাপকভাবে স্থানীয়করণ করা হয়েছে। ভারতের বাজারে গাড়িটির প্রতিপক্ষ হিসেবে রয়েছে Hyundai Creta, Maruti Suzuki Grand Vitara, Kia Seltos ও Toyota Hyryder।

সঙ্গে থাকুন ➥