দেখতে সেম, Bajaj Chetak ও তার Premium Edition এর মধ্যে ফারাক কোথায় জেনে নিন

Avatar

Published on:

Bajaj Chetak & Chetak Premium Edition Comparison

বাজাজ অটো (Bajaj Auto) গত ২০২০-তে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটার চেতক (Chetak) লঞ্চ করেছিল। ইতিহাসের বিখ্যাত পরাক্রমশালী চরিত্র রানা প্রতাপের প্রিয় ঘোড়ার নামানুসারে স্কুটারটির নামকরণ করা হয়েছিল। অল্পদিনের মধ্যেই সেটি বাজারে জনপ্রিয়তা অর্জন করে। ক্রেতাদের উদ্দীপনায় নতুন মাত্রা যোগ করতে বাজাজ ২০২৩-এ চেতকের প্রিমিয়াম এডিশন লঞ্চ করেছে। আশানুরূপভাবেই স্ট্যান্ডার্ড মডেলটির সাথে এর ফিচারে কিছু পার্থক্য রয়েছে। আজকের এই প্রতিবেদনে Bajaj Chetak ও Chetak Premium Edition-এর ফারাক সম্পর্কে আলোচনা রইল।

Bajaj Chetak ও Chetak Premium Edition : ডিজাইন

Bajaj Chetak ও Chetak Premium Edition দর্শনের দিক থেকে প্রায় সমান। প্রিমিয়াম এডিশনে দেওয়া হয়েছে বডি কালারের রিয়ার ভিউ মিরর, একটি ডুয়েল টোন সিট এবং ব্র্যান্ডিং ডেকাল সহ হুইল রিম। আবার চারকোল ব্ল্যাক ট্রিমে ফিনিশিং গ্র্যাবরেল এবং ফুটরেস্ট কাস্টিং উপস্থিত। মোটের ওপর স্ট্যান্ডার্ড মডেলের সাথে প্রিমিয়াম ভার্সনের তেমন কোন পার্থক্য নেই।

Bajaj Chetak ও Chetak Premium Edition : নতুন কালার

বাজাজ তাদের Chetak Premium Edition-এ নতুন কালার যোগ করেছে। যেমন – ম্যাট কোর্স গ্রে, ম্যাট ক্যারিবিয়ান ব্লু এবং স্যাটিন ব্ল্যাক। যেখানে স্ট্যান্ডার্ড ট্রিমে ব্রুকলিন ব্ল্যাক, ভেলুটো রোস্সো, ইন্ডিগো মেটালিক এবং হ্যাজেল নাট কালার উপলব্ধ।

Bajaj Chetak ও Chetak Premium Edition : ফিচার্স

ফিচারের প্রসঙ্গে বললে, চেতকের প্রিমিয়াম এডিশনটিতে রয়েছে একটি কালার এলসিডি কনসোল। যেখানে স্ট্যান্ডার্ড টিমে উপস্থিত একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার। অন্যান্য ফিচারের তালিকায় আছে এলইডি লাইটিং, এলইডি ডেটাইম রানিং ল্যাম্প, সিকুয়েনশিয়াল টার্ন ইন্ডিকেটর, সিটের নীচে ইউএসবি চার্জার, কিলেস এন্ট্রি, স্মার্ট কি, হিল হোল্ড অ্যাসিস্ট, রোল ওভার ডিটেকশন, সফ্ট-টাচ ও ব্যাকলিট সুইচ, পার্কিং ব্রেক এবং কানেক্টেড টেকনোলজি।

Bajaj Chetak ও Chetak Premium Edition : ব্যাটারি ও রেঞ্জ

স্কুটার দুটিতে একই ব্যাটারি এবং ইলেকট্রিক মোটর বর্তমান। ইকো মোডে ফুল চার্জে ১০৮ কিমি পথ অতিক্রম করতে পারে এটি। এতে রিভার্স মোড এবং পাওয়ার মোড অফার করা হয়। তিন ফেজের পার্মানেন্ট ম্যাগনেট সিঙ্ক্রোনাস মোটর থেকে ১,৯৫০ আরপিএম গতিতে ২০ এনএম টর্ক উৎপন্ন হয়।

Bajaj Chetak ও Chetak Premium Edition : দাম

Bajaj Chetak-এর দাম ১.২০ লক্ষ টাকা। যেখানে Bajaj Chetak Premium Edition-এর মূল্য ১.৫১ লক্ষ টাকা। দুটিই এক্স-শোরুম প্রাইস ধরে।

সঙ্গে থাকুন ➥