ফুল চার্জে 170 কিমি চলবে, দারুণ ইলেকট্রিক ভেহিকেল নিয়ে দেশে হাজির Euler Motors

Avatar

Published on:

Euler Motors Launches New HiLoad EV 2023

বৈদ্যুতিক বাণিজ্যিক গাড়ির নির্মাণকারী সংস্থা অয়লার মোটরস (Euler Motors) তাদের HiLoad E3W ইলেকট্রিক কার্গো অটোর আপডেটেড ভার্সন লঞ্চ করল। যা এই সেগমেন্টে সবচেয়ে বড় ব্যাটারি প্যাক এবং দীর্ঘতম রেঞ্জ দেবে বলে দাবি করা হয়েছে। পুরনো ১২.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাকের বদলে, নয়া সংস্করণে ১২.৯৬ কিলোওয়াট ইউনিট ব্যাটারি যুক্ত হয়েছে।

অয়লার মোটরস দাবি করেছে যে, HiLoad EV-তে উপস্থিত ব্যাটারি সম্পূর্ণ চার্জে ১৭০ কিলোমিটার রাস্তা ছুটতে পারবে। যা আগের চাইতে ২০ কিলোমিটার বেশি। তবে গাড়িটির বাস্তবিক রেঞ্জ ১০০ থেকে ১২০ কিলোমিটারের মধ্যেই থাকবে বলে জানিয়েছে সংস্থা। এছাড়া গাড়িটির ভারোত্তলন ক্ষমতা ৬৮৮ কেজি। যা আগের তাইতে ৩০% বেশি। এতে রোজগারও ৩০% বৃদ্ধি পাবে বলে দাবি করেছে অয়লার।

2023 Euler Motor HiLoad EV ফিচার্স

তিন চাকার বৈদ্যুতিক গাড়িটির ডিজাইনের প্রসঙ্গে বললে এতে রয়েছে চওড়া উইন্ডস্ক্রিন, স্লাইডার উইন্ডো এবং নতুন হ্যালোজেন হেডল্যাম্প ইউনিট। এছাড়া উপস্থিত ২০০ মিমি ফ্রন্ট ডিস্ক ব্রেক, একটি স্বতন্ত্র অ্যাক্সেল এবং আগের চাইতে ৩০ শতাংশ চওড়া টায়ার। ফলে রোড গ্রিপ আরও বেশি হবে। মালপত্র বহনের ক্ষমতা বাড়ানো সত্ত্বেও 2023 HiLoad EV এর ওজন ৩০ কেজি হালকা হয়েছে।

2023 HiLoad EV লঞ্চ প্রসঙ্গে Euler-এর বক্তব্য

অয়লার মোটরের প্রতিষ্ঠাতা এবং সিইও সৌরভ কুমার নতুন লঞ্চের প্রসঙ্গে বলেন, “গাড়িটি ১৩ কিলোওয়াট ব্যাটারি প্যাক, লিকুইড কুলিং এবং ডিসি ফাস্ট চার্জিং সমেত এসেছে। এটি সম্পূর্ণ AIS 156 সংশোধনী ৩ ফেজ ২ বিধি মেনে হাজির হয়েছে। সবচেয়ে শক্তিশালী ব্যাটারি প্যাক সহ গাড়িটি গ্রাহকদের সুরক্ষা এবং ভরসা প্রদান করবে বলে আমরা নিশ্চিত করছি।”

HiLoad EV তিনটি ভ্যারিয়েন্টে বাজারে উপলব্ধ হবে। ইতিমধ্যেই এর বুকিং শুরু হয়েছে। যদিও গাড়িটির দাম এখনও পর্যন্ত ঘোষণা করেনি অয়লার। বাজার চলতি মডেলটির মূল্য ৩.৭৮-৪.০৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥