নতুন সাইকেল কিনলে 4,999 টাকার স্মার্টওয়াচ ফ্রি, Firefox Bikes নিয়ে এল দারুণ সুযোগ

Avatar

Published on:

Firefox Bikes launches Tremor X Series & Avalon

দেশের অন্যতম নামী প্রিমিয়াম বাইসাইকেল ব্র্যান্ড ফায়ারফক্স বাইকস (Firefox Bikes) তাদের নতুন ট্রিমার এক্স (Tremor X) সিরিজের সাইকেল লঞ্চ করল ভারতে। যারা সাইকেল নিয়ে অ্যাডভেঞ্চারের উদ্দেশ্যে বেরোতে চান তাদের জন্যই আদর্শ এটি। এই সিরিজের বাইসাইকেল সমতল কিংবা পার্বত্য অঞ্চল যে কোনো ধরনের ভূমিতেই সাবলীল হবে চালানো যাবে। অন্যদিকে, অ্যাভালন (Avalon) নামে আরেকটি মডেল কেবলমাত্র মেয়েদের কথা ভেবেই বাজারে আনা হয়েছে।

Firefox Bikes লঞ্চ করল Tremor X সিরিজ ও Avalon

দামের প্রসঙ্গে বলতে গেলে ট্রিমার এক্স সিরিজের সাইকেলের মূল্য ১০,০০০ টাকা থেকে শুরু হয়েছে। সর্বোচ্চ ১৫,০০০ টাকা পর্যন্ত খরচ হবে টপ মডেল কিনতে। অন্যদিকে ১৪,০০০ টাকা দামেই অ্যাভালন মডেল ঘরে আনতে পারবেন আপনি। অ্যাভালন মডেলে জনপ্রিয় করতে এক অভিনব পন্থা নিয়েছে সংস্থা। প্রতিটি সাইকেলের সঙ্গে গ্রাহকদের হাতে ৪,৯৯৯ টাকা মূল্যের একটি আকর্ষণীয় Noise Beat স্মার্টওয়াচ উপহার হিসেবে তুলে দেওয়া হবে।

ট্রিমার এক্স সিরিজের সাইকেল হালকা ওজনের ফ্রেমের উপর তৈরি হওয়ায় অতি সহজেই চালানো সম্ভব। তবে ফ্রেম যথেষ্ট শক্তিশালী। এটি আরোহীর তার আরামদায়ক অনুভূতি এবং মজা করার সুযোগ দুইই দিতে সক্ষম। পাশাপাশি সেফটি ফিচার হিসেবে থাকছে ডিস্ক ব্রেক। এতে মোট দুই ধরনের ভ্যারিয়েন্ট রয়েছে। একটি হল সাধারণভাবে ব্যবহারের উদ্দেশ্যে তৈরি সিঙ্গেল স্পিড মডেল।

আর অন্যটি 21S Shimano এর গিয়ার সমৃদ্ধ মডেল। এক্ষেত্রে বিভিন্ন ধরনের গিয়ার থাকায় পারফরম্যান্স অনেকটাই উন্নত। ২৪ ইঞ্চি, ২৬ ইঞ্চি, ২৭.৫ ইঞ্চি এবং ২৯ ইঞ্চি এই চার ধরনের চাকার আকারের উপর নির্ভর করে নানা রকম মডেল পাওয়া যাবে ট্রিমার এক্স সিরিজে।

শহর এবং শহরতলীর যে সমস্ত মহিলা সাইকেল আরোহী তাদের জীবনে স্টাইলের সঙ্গে বাস্তবিকতার মেলবন্ধন ঘটিয়ে প্রতিদিনের যাতায়াত সহজতর করে তুলতে চান তাদের জন্য অ্যাভালন সিরিজের সাইকেল অনবদ্য। হালকা ফ্রেম, শিমানো থেকে নেওয়া গিয়ার শিফটার এইসবের কল্যাণে অতি সহজেই গিয়ার পরিবর্তন করে সাইকেল নিয়ে এগিয়ে যাওয়া সম্ভব। এতে রয়েছে শক্তিশালী অ্যালয় রিম এবং তার সাথে থাকছে 700C টায়ার যা যে কোনো ধরনের রাস্তায় সাবলীল ভাবে চলার ক্ষমতা রাখে।

পাশাপাশি সাইকেলটির পারফরম্যান্সের সঙ্গে সুরক্ষার মেলবন্ধন ঘটাতে শক্তিশালী ভি-ব্রেক ব্যবহার করা হয়েছে। এতে আরামদায়কভাবে প্যাডেল করার ক্ষমতা, চওড়া হ্যান্ডেলবার, স্টাইলিশ ডিজাইন এবং মেয়েদের জন্য উপযুক্ত কাঠামো দেখতে পাওয়া যায়। সংস্থার বক্তব্য পারফরম্যান্সের সঙ্গে কমফোর্ট এবং স্টাইলের যে মেলবন্ধন অ্যাভালন সিরিজের সাইকেলগুলিতে দেওয়া হয়েছে তা মেয়েদের জন্য এক অন্যতম বড় উপহার।

ফায়ারফক্স বাইকস এর মুখ্য কার্যনির্বাহী আধিকারিক শ্রীরাম সুন্দ্রেশন বলেন, “আমরা ট্রিমার এক্স সিরিজ এবং অ্যাভালন প্রোডাক্ট লঞ্চ করতে পেরে যথেষ্ট উচ্ছ্বসিত। গ্রাহকদের কাছে তাদের রাইডিং অভিজ্ঞতা উন্নত করার জন্য যে অলিখিত দায়বদ্ধতা আমাদের রয়েছে সেটি পালন করতেই অত্যাধুনিক প্রযুক্তি এবং ফিচারের উপর নির্ভর করে এই সাইকেলগুলি বাজারে আনা হয়েছে। আগামী দিনে আমাদের পোর্টফোলিওতে আরও নিত্যনতুন মডেল দেখতে পাবে সবাই।”

সঙ্গে থাকুন ➥