ভারতে তৈরি বিশ্বমানের সাইকেল, ই-বাইকে চড়বে বিদেশীরা, ঝড় তুলতে প্রস্তুত Hero

Avatar

Published on:

Hero Belgian Cycle Factory joined together

হিরো মোটরস কোম্পানি’র ইলেকট্রিক ভেহিকেল ম্যানুফ্যাকচারিং শাখা এইচএমসি হাইভ (HMC HIVE) ইউরোপের বিখ্যাত বেলজিয়ান সাইকেল (Belgian Cycle) ফ্যাক্টরি কোম্পানির সাথে গাঁটছড়া বন্ধনের কথা ঘোষণা করল। ইউরোপের বাজারের জন্য লুধিয়ানায় হিরো সাইকেল ভ্যালি থেকে অত্যাধুনিক মেড-ইন-ইন্ডিয়া সাইকেল ও ই-বাইক উৎপাদন করে সংস্থাদ্বয় রপ্তানি করবে বলে জানিয়েছে।

ভারতে তৈরি সাইকেল, ই-বাইক রপ্তানি হবে ইউরোপে

উল্লেখ্য, ইউরোপের বাজারে অন্যতম নেতৃত্ব প্রদানকারী বেলজিয়ান সাইকেল Ridley ও Eddy Merckx – নামে দুই জনপ্রিয় ব্র্যান্ডের মালিক। এদের সাথে জোট বেঁধে ভারতীয় কোম্পানিটি মেড-ইন-ইন্ডিয়া ইলেকট্রিক টু হুইলার বিক্রি করবে ইউরোপের বাজারে। যৌথ উদ্যোগে তারা বিদেশের বাজারে প্রশংসা কুড়াতে পারবে বলেই আশাবাদী।

এই কৌশলগত অংশীদারিত্বের অংশ হিসেবে এইচএমসি হাইভ ও বেলজিয়ান সাইকেল ফ্যাক্টরি নিজেদের পোর্টফোলিওতে উদ্ভাবনী ও অত্যাধুনিক সাইকেল লঞ্চ করবে। এগুলি ব্যক্তিগত এবং পণ্য পরিবহণ – উভয় ক্ষেত্রেই আসবে। সংস্থাদ্বয় বিশ্বমানের প্রযুক্তি সহ একাধিক প্রোডাক্ট হাজির করার পরিকল্পনা করছে। যেগুলি ডিজাইন ও টেকনোলজি, সকলের দৃষ্টি আকর্ষণ করবে।

এই প্রসঙ্গে বেলজিয়ান সাইকেল ফ্যাক্টরির সিইও জোচিম এর্ট বলেন, “আমরা HMC HIVE-এর সাথে জোট বাঁধতে পেরে আপ্লুত। যা আমাদের ভারতে প্রবেশ করার সুযোগ দিচ্ছে। হিরো বাইক ভ্যালি, বিশ্বের মধ্যে অন্যতম উন্নত প্রোডাকশন ফেসিলিটি।” অন্যদিকে HMC HIVE-এর সভাপতি ও সিইও এনপি গুপ্তা মন্তব্য করেছেন, “বেলজিয়ান সাইকেল ফ্যাক্টরি, ইউরোপের সাইকেল শিল্পের একটি প্রধান শক্তি। বহু বছর ধরে এরা শীর্ষস্থানীয় ব্র্যান্ড হিসেবে রয়েছে। এই জোটের ফলে আমরা আরও বেশি শক্তিশালী হব।”

সঙ্গে থাকুন ➥