HomeAutomobileমধ্যবিত্তের হাতে সস্তায় বৈদ্যুতিক স্কুটার তুলে দিতে Hero Electric এর নজিরবিহীন উদ্যোগ

মধ্যবিত্তের হাতে সস্তায় বৈদ্যুতিক স্কুটার তুলে দিতে Hero Electric এর নজিরবিহীন উদ্যোগ

ফেম-২ প্রকল্পে কেন্দ্রের ভর্তুকি ছাঁটাইয়ের পর ভারতের বাজারে উপলব্ধ সমস্ত বৈদ্যুতিক দু’চাকার গাড়ির দাম ৪০,০০০ টাকা পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। ১ জুন থেকে কার্যকর হয়েছে এই নতুন মূল্য। প্রতি কিলোওয়াট আওয়ারে ভর্তুকির পরিমাণ ১৫,০০০ টাকা থেকে কমিয়ে ১০,০০০ টাকা করা হয়েছে। মূল্যের ১৫ শতাংশ সর্বোচ্চ সাবসিডি দেওয়া হবে। এমতাবস্থায় যেখানে প্রায় সকল সংস্থা তাদের বিভিন্ন ই-স্কুটার মডেলের দাম বৃদ্ধির খবর শোনাচ্ছে, সেখানে নজিরবিহীন সিদ্ধান্তের কথা ঘোষণা করল হিরো ইলেকট্রিক (Hero Electric)।

Hero Electric নিজেদের ইলেকট্রিক স্কুটারের দাম পরিবর্তিত রাখল

হিরো ইলেকট্রিক এক সাংবাদিক বিবৃতিতে জানিয়েছে যে সরকার বৈদ্যুতিক টু হুইলারে ভর্তুকির পরিমাণ কমালেও তারা নিজেদের পরিবেশবান্ধব মডেলগুলির দাম অপরিবর্তিত রাখছে। অর্থাৎ ক্রেতাদের পকেটে বাড়তি খরচের চাপ ফেলার বিপক্ষে তারা। এই দুর্মূল্যের বাজারে ক্রেতাদের কাছে অবশ্যই একটি খুশির সংবাদ। এতে নিজেদের ইলেকট্রিক স্কুটারের প্রতি আরো বেশি সংখ্যক ক্রেতাকে আকৃষ্ট করতে পারবে বলে আশাবাদী হিরো ইলেকট্রিক।

প্রসঙ্গত, বর্তমানে ভারতে মোট পাঁচটি ইলেকট্রিক স্কুটার বিক্রি করে হিরো ইলেকট্রিক। ধীর ও উচ্চগতির উভয় মডেলই তার মধ্যে বর্তমান। সংস্থার ঝুলিতে দু’টি লো স্পিড এবং তিনটি হাই-স্পিড মডেল। দাম ৭২,১৪২ টাকা থেকে শুরু। মডেল অনুযায়ী ৮২ কিমি থেকে শুরু করে সর্বোচ্চ ১৬৫ কিমি রেঞ্জ মেলে।

প্রসঙ্গত, মার্চে জাপানি ও জার্মান টেকনোলজির সঙ্গে Optima CX5.0 (ডুয়েল ব্যাটারি), Optima CX2.0 (সিঙ্গেল ব্যাটারি) এবং NYX লঞ্চ করেছে হিরো ইলেকট্রিক। মডেলগুলি বিশ্বমানের জাপানি মোটর প্রযুক্তি সহ এসেছে, যা মসৃণ রাইড অফার করবে। আবার উন্নত পারফরম্যান্স পাওয়ার জন্য এতে দেওয়া হয়েছে জার্মান ইসিইউ প্রযুক্তি।

RELATED ARTICLES

Most Popular