ঢাকে কাঠি পড়তেই নতুন বাইক লঞ্চের প্রস্তুতি শুরু করল Hero, কেমন ইঞ্জিন থাকবে দেখুন

Avatar

Published on:

Hero Glamour Xtec New Variants launch date

Hero MotoCorp-এর স্টাইলিশ কমিউটার বাইক হিসাবে পরিচিত Glamour। দু’বছর আগে ১২৫ সিসি মোটরসাইকেলটির অত্যাধুনিক Xtec ভ্যারিয়েন্ট লঞ্চ করে সাড়া ফেলে দিয়েছিল দেশের বৃহত্তম টু-হুইলার সংস্থাটি। আর এখন জানা যাচ্ছে, হিরো গ্ল্যামারের তিনটি নতুন মডেল হোমোলোগেশন করিয়েছে। ভ্যারিয়েন্ট তিনটি পুজোর আগেই ভারতে লঞ্চ হবে বলে আশা করা যায়। লিক হওয়া ডকুমেন্ট থেকে তিনটি মডেলেরই নাম, ইঞ্জিন, স্পেসিফিকেশন, ও ডাইমেনশন প্রকাশ্যে এসেছে।

Hero Glamour-এর নতুন ভ্যারিয়েন্ট আসছে

ফাঁস হওয়া নথি থেকে জানা গিয়েছে, হিরো মোটোকর্প Glamour Xtec-এর জন্য তিনটি নতুন ভার্সনের নাম রেজিস্টার করেছে – Glamour Xtec DR, Glamour DR ও Glamour DS। এ থেকে বোঝা যায় কোম্পানি কেবল যে নিজেদের লাইনআপ ঢেলে সাজানোতে আগ্রহী তেমনটা নয়, একই সাথে বাইকটির বিভিন্ন ভ্যারিয়েন্ট হাজির করার ক্ষেত্রেও ইচ্ছুক। এতে ক্রেতাদের পছন্দ আরও নির্দিষ্টভাবে পূরণ করতে পারবে তারা।

উক্ত ভ্যারিয়েন্টগুলির মধ্যে Glamour Xtec DR হতে পারে বেস মডেল। এটি সম্ভবত ডিস্ক এবং ড্রাম ব্রেক, উভয় ভ্যারিয়েন্টে হাজির করা হবে। অন্যান্য ভ্যারিয়েন্টেও এই একই ব্রেকিং অপশন দেওয়া হতে পারে। বাইকটিকে এগিয়ে চলার শক্তি প্রদান করতে থাকছে একটি ১২৪ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, BS6 Phase 2 ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১০.৭২ বিএইচপি ক্ষমতা উৎপন্ন হতে পারে।

Glamour Xtec DR বাইকে ১২৭৩ মিমি হুইলবেস থাকবে। আবার DS মডেলে ১২৬৭ মিমি হুইলবেস থাকতে চলেছে। এ থেকে বোঝা যাচ্ছে, হিরো তাদের নতুন গ্ল্যামার বাইকের রাইডিং ডায়নামিক্স উন্নত করতে উদ্যত হয়েছে। জানিয়ে রাখি, সম্প্রতি বাইকটির ছবি ডিলারশিপ থেকে প্রকাশ্যে এসেছে। যা শীঘ্রই লঞ্চের ইঙ্গিত দেয়। নতুন গ্ল্যামারে থাকতে পারে সিঙ্গেল পড হেডলাইট, সিঙ্গেল পিস গ্র্যাব রেল, টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক ও টুইন রিয়ার শক অ্যাবজর্ভার। বর্তমানে Heto Glamour বাইকের দাম ৮০,৯০৮ টাকা থেকে শুরু হয়ে প্রায় ৯০,০০০ টাকা পর্যন্ত গিয়েছে (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥