এত ফিচার্সের কথা কি আগে জানতেন? রইল Hero Mavrick 440 বাইকের 5 অজানা তথ্য

Avatar

Published on:

Hero Mavrick 440 Top 5 Highlights

বিশাল প্রত্যাশা নিয়ে সম্প্রতি ভারতে লঞ্চ হয়েছে Hero MotoCorp-এর ফ্ল্যাগশিপ বাইক, Mavrick 440। এটি
হিরো ও হার্লে ডেভিডসনের যৌথ উদ্যোগে নির্মিত তথা গত বছর মুক্তি পাওয়া X440 রোডস্টারের প্ল্যাটফর্মে নির্মিত। নতুন বাইকটিতে নিও-রেট্রো লুকসের সঙ্গে আধুনিক স্টাইলের সংমিশ্রণ ঘটানো হয়েছে। একদিকে যেমন ওল্ড স্কুল ডিজাইন ফেলে আসা দিনগুলির কথা স্মরণ করাবে, তেমনভাবেই মর্ডান ফিচার আজকের দিনে একে চলার উপযোগী করে তুলেছে। চলুন Hero Mavrick 440 সম্পর্কে এমনই কিছু অজানা তথ্য জেনে নেওয়া যাক।

Hero Mavrick 440: ডিজাইন

Harley-Davidson X440-এর আর্কিটেকচারেই তৈরি হয়েছে Hero Mavrick 440। গোলাকার এলইডি হেডলাইট, ডিআরএল, মাসকুলার ফুয়েল ট্যাংক এবং দুই পাশের বর্ধিত অংশ, একটানা লম্বা সিট বড়, গ্র্যাব রেল যথেষ্ট সময়োপযোগী। মোট তিনটে ভ্যারিয়েন্টে কিনতে পাওয়া যাবে এটি – বেস, মিড এবং টপ। বেস মডেলটিতে সর্বত্রই আর্কটিক হোয়াইট কালার স্কিমের সাথে কালো রংয়ের যৌথ সহাবস্থান এবং স্পোক যুক্ত চাকা দেখতে পাওয়া যায়। মিড ভ্যারিয়েন্টে রয়েছে ডুয়েল টোন শেড – সিলেস্টিয়াল ব্লু এবং ফিয়ারলেস রেড। এই দুটি রঙের সঙ্গে থাকছে অ্যালয় হুইল। আর সবশেষে টপ মডেলটিতে ফ্যান্টম ব্ল্যাকের সাথে এনিগমা ব্ল্যাক রংয়ের সিট দেওয়া হয়েছে।

Hero Mavrick 440: ফিচার্স

হিরো ম্যাভরিকের এই ফ্ল্যাগশিপ বাইকের সামনের দিকে অটোমেটিক ফাংশন সমৃদ্ধ প্রজেক্টর এলইডি হেড ল্যাম্প ব্যবহৃত হয়েছে। সর্বত্রই রয়েছে এলইডি লাইটের কাজ। এছাড়াও ইউএসবি চার্জিং পোর্ট, স্লিপার ক্লাচ এবং ডুয়েল চ্যানেল এবিএস বর্তমান। এলসিডি ইন্সট্রুমেন্ট কনসোলটি ব্লুটুটের মাধ্যমে ফোনের সঙ্গে কানেক্ট করে নিলে টার্ন-বাই-টার্ন নেভিগেশন, কল এবং এসএমএস অ্যালার্ট পেতে সাহায্য করে। এমনকি টপ ভ্যারিয়েন্টে ই-সিম সহযোগে মোট ৩৫টি কানেক্টেড ফিচার দেওয়া হয়েছে।

Hero Mavrick 440: ইঞ্জিন স্পেসিফিকেশন

হিরো ম্যাভরিকে ৪৪০ সিসির সিঙ্গেল সিলিন্ডার এয়ার/অয়েল কুল্ড ইঞ্জিন রয়েছে, যা X440 মডেলেও ব্যবহৃত হয়েছে। ইঞ্জিনটি ৬,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ২৭ বিএইচপি এবং ৪,০০০ আরপিএম গতিতে ৩৬ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। গিয়ার ছয়টি। সাসপেনশনের দায়িত্ব সামলাতে সামনের দিকে টেলিস্কোপিক ফর্ক ও পিছনে রয়েছে টুইন শক অ্যাবজর্ভার। উভয় চাকাতেই ডিস্ক ব্রেক বিদ্যমান।

Hero Mavrick 440: মূল্য ও প্রতিদ্বন্দ্বী

Hero Mavrick 440-এর বেস মডেলের দাম ১,৯৯,০০০ টাকা মিড ভ্যারিয়েন্টের মূল্য ২,১৪,০০০ টাকা এবং টপ ট্রিমের জন্য খরচ ২,২৪,০০০ টাকা (এক্স-শোরুম)। বাইকটির প্রতিপক্ষ হিসেবে বাজারে রয়েছে Royal Enfield Classic 350, Triumph Speed 400 ও Harley-Davidson X440। দামের দিক থেকে কিছুটা হলেও বাড়তি সুবিধা দেবে হিরো। আগামী এপ্রিল থেকেই ডেলিভারি শুরু হয়ে যাওয়ার কথা। হিরোর নতুন প্রিমিয়া ডিলারশিপ এর মাধ্যমেই মিলবে এই বাইক।

সঙ্গে থাকুন ➥