HomeAutomobileHonda: বাংলাকে টেক্কা দিয়ে শীর্ষে বিহার, পূর্ব ভারতে হোন্ডার 125cc বাইকের বিক্রি 30 লাখ পার করল

Honda: বাংলাকে টেক্কা দিয়ে শীর্ষে বিহার, পূর্ব ভারতে হোন্ডার 125cc বাইকের বিক্রি 30 লাখ পার করল

১২৫ সিসি মোটরসাইকেল সেগমেন্ট সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। এই ক্যাটাগরির বাইকগুলি শক্তিশালী এবং কম জ্বালানি কম খাওয়ার জন্য বেশ জনপ্রিয়। আবার রক্ষণাবেক্ষণের খরচও কম। তাই বেশিরভাগ টু-হুইলার সংস্থা এই সেগমেন্টকে পাখির চোখ করে মডেল লঞ্চ করেছে। তবে প্রবল লড়াই থাকলেও, ১২৫ সিসি বাইক মার্কেটে আধিপত্য বজায় রাখতে সক্ষম হয়েছে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া বা এইচএমএসআই (HMSI)। Shine 125, ও SP125-এর বিপুল চাহিদার কাঁধে ভর করে নজির গড়ার কথা ঘোষণা করল তারা। পূর্ব ভারতে জাপানি সংস্থাটির ১২৫ সিসি বাইকের বিক্রি ৩০ লক্ষ বিক্রি পার করার খবর জানিয়েছে।

বিক্রির নিরিখে ভারতে নতুন নজির গড়ল Honda

উল্লেখ্য, বিহার, ঝাড়খন্ড, পশ্চিমবঙ্গ, ওড়িশা এবং উত্তরপূর্ব ভারতে ১২৫ সিসি মোটরসাইকেল সেগমেন্টে নেতৃত্ব দিয়ে আসছে হোন্ডা। ২০২৩-২৪ অর্থবর্ষে উক্ত অঞ্চলে সংস্থার মার্কেট শেয়ারের পরিমাণ ৪১.৫%। যার মধ্যে সবচেয়ে বড় অবদান রাখে বিহার (৩৫%)।

এই প্রসঙ্গে হোন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া’র ডিরেক্টর (সেলস ও মার্কেটিং) যোগেশ মাথুর বলেন, “পূর্ব ভারতে Shine 125 ও SP125 -এর ৩০ লাখ বিক্রির মাইলফলক স্পর্শ করার খুশি উদযাপন করতে পেরে আমরা রোমাঞ্চিত।” এই সাফল্য অর্জনের জন্য তিনি ক্রেতাদের ভরসা রাখার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

অত্যাধুনিক ফিচার্স, স্টাইলিশ ডিজাইন এবং উন্নত প্রযুক্তির জন্য Honda Shine 125 ও SP125-এর প্রতি ক্রেতাদের এত বেশি আকর্ষণ। আবার শহরাঞ্চলের দ্রুত সম্প্রসারণ এবং ক্রেতাদের প্রযুক্তি সম্পর্কে ওয়াকিবহাল হয়ে ওঠার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে হোন্ডা। প্রসঙ্গত, বর্তমানে পূর্ব ভারতের রাজ্যগুলিতে ১,১০০-র বেশি টাচপয়েন্ট রয়েছে তাদের।

RELATED ARTICLES

আরও পড়ুন