HomeAutomobileHonda Stylo 160: অ্যাক্টিভা ভুলে যাবেন! ভারতে আসছে হোন্ডার প্রথম হায়ার সিসির স্কুটার

Honda Stylo 160: অ্যাক্টিভা ভুলে যাবেন! ভারতে আসছে হোন্ডার প্রথম হায়ার সিসির স্কুটার

মোটরসাইকেলের পাশাপাশি স্কুটারের বাজারে হোন্ডার (Honda) যে কতটা দাপট রয়েছে তা নতুন করে বলার মতো নয়। দীর্ঘদিন ধরেই ভারতের বেস্ট সেলিং স্কুটার হিসেবে নিজের জাত চিনিয়ে আসছে Honda Activa। স্কুটারের বাজারে কর্তৃত্ব বজায় রাখতে হোন্ডা’কে সাহায্য করে আরও একটি মডেল, সেটি হচ্ছে Honda Dio। এবার তাদের স্কুটারের তালিকায় যোগ হতে চলেছে আরো একটি নতুন মডেল। যা এদেশে সংস্থার প্রথম হাই-ক্যাপাসিটি স্কুটার হিসাবে আসবে।

Honda Stylo 160 স্কুটারের ডিজাইন পেটেন্ট হল ভারতে

হোন্ডা ভারতে একটি শক্তিশালী স্কুটার আনতে চলেছে। যার নাম Honda Stylo। এটি ১৬০ সিসির স্কুটার। অর্থাৎ সংস্থার পোর্টফোলিওতে বাকি দুই স্কুটারের উপরে অবস্থান করবে এটি। ইতিমধ্যেই এই প্রিমিয়াম মডেলটির ডিজাইন সুরক্ষিত রাখার জন্য ভারতে পেটেন্ট দায়ের করেছে হোন্ডা। যা স্টাইলোর এদেশে দ্রুত লঞ্চের ইঙ্গিত দেয়। তবে লঞ্চের নির্দিষ্ট সময়কাল সম্পর্কে মুখ খোলেনি হোন্ডা।

উল্লেখ্য, ইন্দোনেশিয়ায় Honda Stylo 160 অনেকদিন ধরেই বিক্রি হয়ে আসছে। লম্বা ও চওড়ায় এটি Honda Activa-র চেয়েও বড়। ইন্দোনেশিয়ার বাজারে এই স্কুটি ছ’টি রঙের বিকল্পে বেছে নেওয়া যায়। এছাড়া রয়েছে দারুণ সব ফিচার্স। যেমন ফুল এলইডি লাইটিং, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, কিলেস স্টার্ট অপশন, ইউএসবি চার্জার ইত্যাদি।

প্রসঙ্গত, ভারতে সম্প্রতি CBR650R, CB1000 HornetCB500 Hornet এর ডিজাইন পেটেন্ট করেছে সংস্থা। আর স্টাইলো মডেলটির কথা বললে, এটি ১৫৬.৯ সিসি, সিঙ্গেল সিলিন্ডার, লিকুইড কুল্ড ইঞ্জিনে ছোটে। যা থেকে উৎপন্ন হয় সর্বোচ্চ ১৫ বিএইচপি ক্ষমতা এবং ১৩.৮ এনএম টর্ক। এতে উপস্থিত টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, ডুয়েল চ্যানেল এবিএস, ১২ ইঞ্চি হুইল।

RELATED ARTICLES

আরও পড়ুন