পুজোর আগে বড় ঝটকা দিয়ে গাড়ির দাম বাড়াল Hyundai, কত খরচ হবে এখন?

Avatar

Published on:

Hyundai Exter 1st Price Hike

এ বছর জুলাইয়ে ভারতের মাইক্রো এসইউভি (SUV) সেগমেন্টে লঞ্চ হয়েছে Hyundai Exter। লঞ্চের কয়েক মাসের মধ্যেই এদেশে ৮০,০০০ বুকিং পার করার খবর শুনিয়েছে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি। কোম্পানি সূত্রে খবর, জুলাই, আগস্ট ও সেপ্টেম্বরে গাড়িটির যথাক্রমে ৭,০০০, ৭,৪৩০ ও ৮,৬৪৭ ইউনিট বিক্রি হয়েছে। বর্তমানে গাড়িটির দাম ৬ লাখ থেকে শুরু করে ১০ লাখ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। কিন্তু চাহিদা দেখে উৎসবের মরসুমের আগে Exter-এর দাম বাড়ানোর কথা ঘোষণা করল হুন্ডাই।

Hyundai Exter-এর দাম বাড়ল

হুন্ডাই তাদের নতুন Exter-এর মূল্য সর্বোচ্চ ১৬,০০০ টাকা বাড়ানোর কথা জানিয়েছে। যদিও ভ্যারিয়েন্ট অনুযায়ী মূল্যবৃদ্ধির পরিমাণ আলাদা। তবে খুশির খবর, EX ম্যানুয়াল ও SX (O) এএমটি ভ্যারিয়েন্টের দামে নড়চড় হয়নি। আগের মূল্যেই কেনা যাবে এগুলি। SX (O) Connect ম্যানুয়াল এবং অটোমেটিক ডুয়েল টোন ভ্যারিয়েন্টের দাম ৫,০০০ টাকা বাড়ানো হয়েছে। আরও কিছু ভ্যারিয়েন্ট ১০,৪০০ টাকা পর্যন্ত দামী হয়েছে।

উল্লেখ্য, হুন্ডাই মোটর ইন্ডিয়া সম্প্রতি তাদের সমস্ত গাড়িতে স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে ৬টি এয়ারব্যাগ দেওয়ার কথা ঘোষণা করেছে। যাত্রীদের নিরাপত্তাকে অগ্রাধিকার দেওয়ার নজির হিসেবে এই পদক্ষেপ নিয়েছে তারা। আবার ২০২৫-এর মধ্যে সকল মডেলে BlueLink ও ADAS (অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম) প্রযুক্তি যুক্ত করার পরিকল্পনা নিয়েছে সংস্থা। এটি বাস্তবায়িত হলে, সত্যিই অভাবনীয় একটি পদক্ষেপ হবে হুন্ডাইয়ের। সুরক্ষাজনিত ফিচার তালিকায় যুক্ত হবে, ব্লাইন্ড স্পট ডিটেকশন, ফ্রন্ট পার্কিং সেন্সর, সারাউন্ড ভিউ মনিটর এবং ইলেকট্রনিক পার্কিং ব্রেক।

বর্তমানে হুন্ডাইয়ের গাড়িতে রিয়ার ক্যামেরা এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম উপলব্ধ রয়েছে। এছাড়া ISOFIX চাইল্ড সিট অ্যাঙ্কোরেজ বিকল্প হিসেবে বেছে নেওয়া যায়। প্রসঙ্গত, ২০২৪-এর মধ্যে Creta-তে বড়সড় আপডেট দেওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে হুন্ডাই। গাড়িটির ফেসলিফ্ট ভার্সনে থাকবে একটি নতুন ১৬০ বিএইচপি শক্তি উৎপন্নকারী ১.৫ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন। অ্যাডাস প্রযুক্তি ও ৩৬০ ডিগ্রি ক্যামেরা সমেত হাজির হতে পারে গাড়িটি।

সঙ্গে থাকুন ➥