Hyundai Exter: 50,000 বুকিং, তাও 1 মাসে! নেশার মতো ক্রেতাদের টানছে এই নতুন গাড়ি

Avatar

Published on:

Hyundai Exter 50000 Bookings in 1 month

১০ জুলাই ২০২৩-এ ভারতের মাইক্রো এসইউভি (SUV) গাড়ির বাজারে আগমণ ঘটেছিল Hyundai Exter-এর। লঞ্চের ৩০ দিনও পেরোয়নি। এরই মধ্যে গাড়িটির ৫০,০০০ বুকিং পার হওয়ার কথা ঘোষণা করল হুন্ডাই (Hyundai)। দক্ষিণ কোরিয়ার সংস্থাটির জন্য যা অবশ্যই একটি গর্বের বিষয়। এদিকে গত মাসে মোট ৭,০০০ ইউনিট বেচাকেনার ফলে সর্বাধিক বিক্রিত এসইউভি গাড়ির তালিকায় নবম স্থান দখল করেছে Exter।

Hyundai Exter-এর বুকিং ৫০,০০০ পার করল

এতো সংখ্যক বুকিংয়ের মধ্যে ৭৫% চাহিদা দেখেছে Exter-এর সানরুফ ভ্যারিয়েন্টটি। আবার অটোমেটিক ভ্যারিয়েন্টটি এক-তৃতীয়াংশের বেশি বরাত পেয়েছে। বর্তমানে গাড়িটি বুক করতে ১১,০০০ টাকা লাগছে। আগ্রহী ক্রেতারা অনলাইন অথবা সংস্থার ডিলারশিপ থেকে এটি বুক করতে পারবেন। মাইক্রো এসইউভি মডেলটি পাঁচটি ভ্যারিয়েন্টে বেছে নেওয়া যায় – EX, S, SX, SX(O) ও SX(O) Connect। মডেলগুলির দাম ৬ লক্ষ থেকে শুরু করে ১০ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

Hyundai Exter হচ্ছে ফিচারে ঠাসা সেই সমস্ত মাইক্রো এসইউভি মডেলগুলির মধ্যে একটি। ফিচারের তালিকায় রয়েছে ইলেকট্রনিক সানরুফ, একটি ৮ ইঞ্চি ফ্লোটিং ইনফোটেনমেন্ট সিস্টেম, কানেক্টেড কার টেক, ওয়্যারলেস চার্জার, ওয়্যারলেস অ্যাপেল কারপ্লে ও অ্যান্ড্রয়েড অটো, ডিজিটাল ক্লাস্টার, ডুয়েল ক্যামেরা সহ ফ্যাক্টরি ফিটেট ডেস্কক্যাম, অটোমেটিক প্রোজেক্টর হেডল্যাম্প, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ইনবিল্ট নেভিগেশন, বিভিন্ন ভাষায় ভয়েস কমান্ড, ওটিএ আপডেট ইত্যাদি।

উক্ত সেগমেন্টে Hyundai Exter-এর প্রতিপক্ষ হিসেবে রয়েছে – Tata Punch, Maruti Suzuki Ignis, Citroen C3, Nissan Magnite ও Renault Kiger। গাড়িটির সুরক্ষাজনিত ফিচার হিসেবে উপস্থিত ছয়টি এয়ারব্যাগ (সমস্ত ভ্যারিয়েন্টি), ইএসসি, ইবিডি সহ এবিএস, হিল অ্যাসিস্ট কন্ট্রোল, রিয়ার পার্কিং সেন্সর ও ক্যামেরা, থ্রি-পয়েন্ট সিট বেল্ট, সিট বেল্ট রিমাইন্ডার এবং আইসোফিক্স অ্যাঙ্করেজ।

Exter-এর হুডের নিচে দেওয়া হয়েছে একটি ১.২ লিটার, NA, ৪-সিলিন্ডার ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ৮৩ এইচপি শক্তি এবং ১১৪ এনএম টর্ক উৎপন্ন হবে। এটি ৫-স্পিড ম্যানুয়াল ও প্যাডেল শিফ্টার সহ ৫-স্পিড এএমটি বিকল্পে উপলব্ধ। আবার সিএনজি অপশনেও হাজির হয়েছে গাড়িটি। যার সাথে রয়েছে কেবলমাত্র ৫-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

Hyundai Exter-এর ম্যানুয়াল ও অটোমেটিক ভ্যারিয়েন্টের মাইলেজ যথাক্রমে ১৯.৪ কিমি/লিটার ও ১৯.২ কিমি/লিটার। আবার সিএনজি ভ্যারিয়েন্টটি ১ কেজি জ্বালানিতে ২৭.১০ কিমি ছুটবে বলে দাবি করা হয়েছে। ছয়টি মোনোটন এবং তিনটি ডুয়েল টোন বিকল্পে বেছে নেওয়া যায় গাড়িটি। এগুলি হল – কসমিক ব্লু এবং রেঞ্জার খাকি। এগুলি ডুয়েল টোন বিকল্পেও উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥