Kinetic Luna: এক চার্জে চলবে 110 কিমি, হিরো স্প্লেন্ডার-এর থেকেও সস্তায় আসছে লুনা

Avatar

Updated on:

Kinetic E-Luna Specifications Leaked

দীর্ঘ দু’দশক বাদে ইলেকট্রিক অবতারে ভারতের বাজারে ফিরছে একসময়কার কিংবদন্তি Kinetic Luna। সামনের মাস অর্থাৎ ফেব্রুয়ারিতে ভারতের বাজারে লঞ্চ হতে চলেছে এই মোপেডটি। কিন্তু লঞ্চের আগেই বৈদ্যুতিক দু’চাকা গাড়িটির দাম ফাঁস হয়ে গিয়েছে। আসলে অ্যামাজন (Amazon) ও ফ্লিপকার্ট-এর (Flipkart) মতো জনপ্রিয় ই-কমার্স সাইটে লুনা ইলেকট্রিক লিস্টেড হওয়ার কারণেই দাম, রেঞ্জ, স্পিড সহ বিস্তারিত স্পেসিফিকেশন প্রকাশ্যে চলে এসেছে।

Kinetic E-Luna -র দাম,রেঞ্জ,স্পিড ফাঁস হল

অনলাইনে ইলেকট্রিক লুনা বা ই-লুনা ৭৪,৯৯০ টাকায় (এক্স-শোরুম) লিস্টেড হলেও তা কেটে ৭১,৯৯০ টাকা দেখাচ্ছে। লঞ্চ অফার হিসাবে সম্ভবত ডিসকাউন্ট দেবে কোম্পানি। অর্থাৎ, হিরো স্প্লেন্ডার প্লাস-এর (দাম ৭৪,৯০১ টাকা) থেকেও সস্তা হবে। স্পেসিফিকেশনের কথা বললে, এতে দেওয়া হয়েছে একটি ২ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। সম্পূর্ণ চার্জে যা ১১০ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি সংস্থার। দাম এবং মোপেড হিসেবে বিবেচনা করলে যা যথেষ্ট সন্তোষজনক।

Kinetic E-Luna

Kinetic E-Luna -র ইলেকট্রিক মোটরের ক্যাপাসিটি ২ কিলোওয়াট। প্রতি ঘন্টায় সর্বোচ্চ ৫২ কিলোমিটার গতিবেগ তোলা যাবে। সার্বিক ডিজাইনের দিক থেকে এটি যথেষ্ট ছিমছাম বলা যায়। উল্লেখযোগ্য বৈশিষ্ট্য হিসেবে রয়েছে বাল্ব টাইপ ইলুমিনেশন সহ ডিজিটাল কনসোল। যেখানে স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপ মিটার, ব্যাটারি স্টেটাস সহ অন্যান্য তথ্য ফুটে উঠবে।

Kinetic E-Luna-তে দেওয়া হয়েছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং ডুয়েল রিয়ার স্প্রিং। ব্রেকিংয়ের দায়িত্ব পালন করতে দু’চাকাতেই উপস্থিত ড্রাম ব্রেক। ১৬ ইঞ্চি স্পোক হইলে দেওয়া হয়েছে টিউব টায়ার। ওজন ৯৬ কেজি। ওশান ব্লু এবং মালবেরি রেড কালার অপশনে কিনতে পারবেন গ্রাহকরা। ব্যাটারি চার ঘন্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥