HomeAutomobileE-Went Lightning: ফুল চার্জে 130 কিমি ছুটবে, কলকাতার সংস্থা লঞ্চ করল দুর্ধর্ষ...

E-Went Lightning: ফুল চার্জে 130 কিমি ছুটবে, কলকাতার সংস্থা লঞ্চ করল দুর্ধর্ষ ইলেকট্রিক স্কুটার

কলকাতার সংস্থা E-Went লঞ্চ করল Lightning নামে একটি নতুন ইলেকট্রিক স্কুটারে। দাম ১.১৫ লাখ টাকা। ফুল চার্জে দেবে ১৩০ কিলোমিটার মাইলেজ।

দূষণ নিয়ন্ত্রণের পাশাপাশি জ্বালানি খরচ বাঁচিয়ে জনতাকে স্বস্তি দিতে কলকাতার ইলেকট্রিক টু-হুইলার কোম্পানি ই-ওয়েন্ট (E-Went) একটি দুর্দান্ত ব্যাটারি স্কুটার লঞ্চ করল। নতুন মডেলটির নাম Lightning। দাম ১.১৫ লাখ টাকা (এক্স-শোরুম)। এতে যেমন আকর্ষণীয় ডিজাইন রয়েছে, তেমনই মিলবে ভালো পারফরম্যান্স। স্পোর্টি ও স্লিক স্টাইলের E-Went Lightning বাজারে সাড়া ফেলবে বলেই মনে করছে সংস্থা।

পশ্চিমবঙ্গের পাশাপাশি ওড়িশা, ঝাড়খণ্ড, ছত্তিশগড়, বিহারেও পাওয়া যাবে এই E-Went Lightning। এতে রয়েছে ডুয়েল পোর্টেবল ব্যাটারি। এগুলি রিমুভেবল অর্থাৎ খুলে চার্জে দেওয়া যাবে। প্রিয় মানুষটির সাথে এই ইলেকট্রিক স্কুটার রাইডিং, সেরা ভ্রমণের অভিজ্ঞতা দেবে বলে দাবি সংস্থার।

E-Went Lightning ফিচার্স

আরামদায়ক রাইডিংয়ের জন্য ই-ওয়েন্ট লাইটনিং মডেলে রয়েছে হাইড্রোলিক শকার। উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে উপস্থিত ৩.৪ কিলোওয়াট আওয়ার ডুয়েল পোর্টেবল ব্যাটারি। যেখানে খুশি এগুলি খুলে চার্জে দেওয়া যাবে। এছাড়া রাতের অন্ধকারে দৃশ্যমানতা দিতে উপস্থিত প্রোজেক্টর হেডল্যাম্প। আবার কিলেস স্টার্ট হিসেবে রয়েছে রিমোট লক/আনললের সুবিধা।

E-Went Lightning স্পেসিফিকেশন

৩.৪ কিলোওয়াট আওয়ার ডুয়েল পোর্টেবল ব্যাটারির সাথে ই-ওয়েন্ট লাইটনিং স্কুটারে একটি ৩ কিলোওয়াট হাব মোটর, কম্বি ব্রেকিং সিস্টেম, এলইডি টেল লাইট, ইতালিয়ান লেদার সিট দেওয়া হয়েছে। ফুল চার্জে এই ইলেকট্রিক স্কুটার ১৩০ কিলোমিটার রেঞ্জ দেবে বলে দাবি সংস্থার। অর্থাৎ বাজারের বিভিন্ন জনপ্রিয় ইলেকট্রিক স্কুটিকে টেক্কা দেবে ওয়েন্ট লাইটনিং।

RELATED ARTICLES

Most Popular