250 সিসির দমদার স্টাইলিশ বাইক খুঁঁজছেন? নতুন KTM 250 Duke হতে পারে সেরা চয়েস

Avatar

Published on:

KTM 250 Duke vs Husqvarna Svartpilen 250 Comparison

বিগত কয়েক বছর ধরে ভারতের বাজারে ২৫০ সিসির বাইকের চাহিদা আকাশ ছুঁয়েছে। তরুণ প্রজন্মের মন জয় করতে এই সেগমেন্টে দমদার সব টু-হুইলার লঞ্চ করতে উদ্যোগী হয়েছে নির্মাতারা। যার মধ্যে অন্যতম জনপ্রিয় KTM Duke 250। খুব সম্প্রতি বাইকটি নতুন প্রজন্ম দেশে পা রেখেছে। অ্যাগ্রেসিভ লুকসের কারণে আরও আকর্ষণীয় হয়ে উঠেছে এটি। ততটা জনপ্রিয় না হলেও Duke 250-এর প্রতিদ্বন্দ্বী হিসাবে বাজারে আছে Husqvarna Svartpilen 250। মজার বিষয় হল উভয় মডেলই Bajaj-এর ছত্রছায়ায় বিক্রি হয়। চলুন দেখে নেওয়া যাক এই বাইক দু’টির মধ্যে কে এগিয়ে। চলুন দেখে নেওয়া যাক এই বাইক দু’টির মধ্যে কে এগিয়ে।

2023 KTM 250 Duke vs Husqvarna Svartpilen 250: স্পেসিফিকেশন

নতুন KTM 250 Duke বাইকে ব্যবহার করা হয়েছে ২৪৯.০৭ সিসির সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন। সঙ্গে রয়েছে সিক্স স্পিড গিয়ার বক্স। এই ইঞ্জিনটি ৯২৫০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৩০.৫ বিএইচপি ক্ষমতা এবং ৭২৫০ আরপিএম গতিতে সর্বাধিক ২৫ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। কেটিএম ব্র্যান্ডের তরফে জানানো হয়েছে যে নতুন 250 Duke আগের তুলনায় সামান্য হালকা হওয়ার কারণে ওজনের সঙ্গে ইঞ্জিনের ক্ষমতার অনুপাত সেরা।

অন্যদিকে, Husqvarna Svartpilen 250 বাইকটিতে এগিয়ে চলার সমস্ত শক্তি সরবরাহ করে ২৪৮.৮ সিসির সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিনে কার্যকরী লিকুইড কুলিং সিস্টেম উপলব্ধ রয়েছে। ইঞ্জিন থেকে উৎপাদিত পাওয়ার হল ৩০.৮৪ বিএইচপি। সঙ্গে পাবেন ছয় গতির ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম।

2023 KTM 250 Duke vs Husqvarna Svartpilen 250: মূল্য

নতুন টু-পিস হাই-টেনসিল স্টিলের তৈরি ট্রেলিস ফ্রেমের উপর নির্মিত KTM 250 Duke-এর আপডেটেড ভার্সনের এক্স শোরুম মূল্য ২.৩৯ লাখ টাকা। সেই তুলনায় কিছুটা সস্তা Husqvarna Svartpilen 250। দাম ২.২৫ লক্ষ টাকা (এক্স শোরুম)। সহজ ভাবে বলতে গেলে হাই-পারফরম্যান্স নেকেড স্ট্রিট ফাইটার হিসাবে দুটি বাইক তার নিজের স্থানে সেরা। কিন্তু জনপ্রিয়তা বিচার করে ডিউক-কে উপেক্ষা করা খুব মুশকিল।

সঙ্গে থাকুন ➥