পাহাড়-জঙ্গল কিচ্ছু মানবে না, পৃথিবীর সমস্ত জায়গায় যাওয়ার জন্য আসছে নতুন বাইক

Avatar

Published on:

KTM 390 Adventure India launch date

Duke ও RC রেঞ্জের পর এবার কেটিএম-এর (KTM) লক্ষ্য অ্যাডভেঞ্চার সেগমেন্টে। তাই অফ-রোডিং ও টুরিংয়ের আদর্শ 390 Adventure বাইকের নতুন ভার্সন আনতে তোড়জোড় শুরু করেছে সংস্থা। ভারতে এই নিয়ে দ্বিতীয়বার মোটরসাইকেলটির টেস্টিং করার ছবি ধরা পড়েছে ক্যামেরায়। অনুমান, এই বছর মিলান মোটরসাইকেল শো নিউ জেনারেশন KTM 390 ADV আত্মপ্রকাশ করবে এবং ২০২৫-এর প্রারম্ভে বাজারে লঞ্চ হবে।

টেস্টিং মডেলটিতে আগের তুলনায় আরও বেশি শার্প লাইন ও স্টাইলের দেখা মিলেছে। সম্মুখের ডিজাইন সম্পূর্ণ নতুন। লো বিমের জন্য এতে এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প সহ ভার্টিক্যালি স্ট্যাক সেটআপ পরিলক্ষিত হয়েছে। আবার হাই বিমের দায়িত্ব পালন করবে একটি এলইডি ল্যাম্প। এলইডি ডিআরএল স্ট্রিপ অনেকটা অশ্বক্ষুরাকৃতি। চালকের মুখে বাতাসের প্রভাব কমাতে রয়েছে দীর্ঘ আপরাইট উইন্ডস্ক্রিন।

KTM 390 Adventure-এর নতুন মডেলে 390 Duke থেকে নেওয়া টিএফটি স্ক্রিন ব্যবহার করা হয়েছে। আন্ডারস্লাঙ্গ এগজস্ট ও টেইল সেকশনের কারণে অনেকাংশেই ডাকার র‍্যালি বাইকের মতো দেখাচ্ছে। নতুন সাব ফ্রেম সহ ট্রেলিস ফ্রেমের উপর ভিত্তি করে এসেছে বাইকটি। আবার একটি নয়া সুইং আর্মের দেখা পাওয়া গেছে।

হার্ডওয়্যার হিসেবে আসন্ন বাইকটিতে উপস্থিত ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশন। গত বছর ডিসেম্বরে দেখা পাওয়া মডেলটিতে ছিল ২১ ইঞ্চি ফ্রন্ট ও ১৯ ইঞ্চি রিয়ার ওয়্যার স্পোক হুইল। কিন্তু এবারের মডেলটিতে ১৯ ইঞ্চি ফ্রন্ট ও ১৭ ইঞ্চি রিয়ার অ্যালয় হুইল লক্ষ্য করা গেছে।

নতুন KTM 390 Adventure-এ আগের মতই ৩৯৯ সিসি লিকুইড কুল্ড, ইঞ্জিন উপস্থিত। এটি থেকে সর্বোচ্চ ৪৪.২৫ বিএইচপি এবং ৩৯ এমএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে ৬-গতির গিয়ারবক্স, স্লিপার ক্লাচ ও বাই ডিরেকশনাল কুইক শিফ্টার মিলবে। বর্তমানে বাইকটির টপ স্পেক মডেলটি ৩.৬ লক্ষ টাকায় (এক্স-শোরুম) বিক্রি করে কেটিএম। ২০২৫-এর আসন্ন মডেলটির দাম এর থেকে সামান্য বাড়তে পারে।

সঙ্গে থাকুন ➥