রাত পোহালেই লঞ্চ, তার আগেই 90-এর দশকের পরিচিত ব্র্যান্ড LML-এর প্রথম ইলেকট্রিক বাইকের ছবি ফাঁস

Avatar

Updated on:

Lml First Electric Bike Spied in India

বেশ কয়েক বছর পর ভারতের বাজারে নতুন রূপে প্রত্যাবর্তন করতে চলেছে একসময়কার বাজার দাপিয়ে বেড়ানো স্কুটার নির্মাতা এলএমএল (LML)। তবে এবার পেট্রল চালিত মডেল নয়, ইলেকট্রিক টু-হুইলার নিয়ে কামব্যাক করছে সংস্থাটি। আগামীকাল, অর্থাৎ ২৯ সেপ্টেম্বর তিন তিনটি নয়া বৈদ্যুতিক মডেল সামনে আনবে এলএমএল ইলেকট্রিক। আত্মপ্রকাশের আগেই সেগুলির মধ্যে থাকা সংস্থার প্রথম ই-বাইকের ছবি ফাঁস হয়েছে অনলাইনে। যাতে প্যাডেল থাকতে দেখা গিয়েছে।

এলএনএল ইলেকট্রিক বাইকে লাল রঙের ট্রেলিস ফ্রেম উন্মুক্ত অবস্থায় দেখা মিলেছে। এটি কম ক্ষমতার বৈদ্যুতিক অ্যাডভেঞ্চার বাইক হিসাবে আসবে বলে মনে করা হচ্ছে। প্যাডেলের উপস্থিতি ইঙ্গিত করছে যে, চার্জ ফুরিয়ে গেলেও গন্তব্যস্থলে পৌঁছতে অসুবিধা হবে না। ছবিতে এলইডি হেডল্যাম্পের সাথে ফ্রন্ট ফ্রেন্ডারের সংযোগ নজরে পড়েছে। এছাড়া রয়েছে লাল রঙের স্প্লিট গ্র্যাব রেল এবং একটি সিঙ্গেল পিস ফ্ল্যাট সিট। আবার হ্যান্ডেলবারটি আপরাইট পজিশনে দেওয়া হয়েছে এবং রয়েছে টু-পার্ট ফুয়েল ট্যাঙ্ক। যা স্টোরেজ এবং বেল্ট ড্রাইভ সিস্টেম হিসেবে ব্যবহার করা যাবে।

এতে প্যাডেল থাকার কারণে বাইসাইকেলের মতো ব্যবহার করা যাবে। যা ইদানিং পরিবেশ সচেতন মানুষের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠছে। এদিকে বর্তমানে বাজারের বিভিন্ন বিনিয়োগকারীদের থেকে ৫০০ কোটি টাকা সংগ্রহের পরিকল্পনা করছে এলএমএল ইলেকট্রিক। যার প্রধান উদ্দেশ্য পণ্যের উৎপাদন বাড়ানো এবং নতুন কারখানা নির্মাণ। তাদের প্রথম মডেলটি ২০২৩-এর দ্বিতীয়ার্ধে ভারতের বাজারে পা রাখবে বলে জানানো হয়েছে।

এদিকে, সায়েরা ইলেকট্রিক অটো-র সাথে গাঁটছড়া বেঁধেছে এলএমএল ইলেকট্রিক। যারা হরিয়ানায় হার্লে ডেভিডসনের কারখানাটি কিনেছে। সূত্রের খবর আগামী বছরের প্রথমার্ধে ওই ইলেকট্রিক বাইক আমেরিকা এবং ইউরোপের বাজারে প্রথম পা রাখবে। সংস্থার দ্বিতীয় মডেলটি হতে চলেছে একটি হাইপার বাইক, যাতে মোটরসাইকেল এবং স্কুটার উভয়ের বৈশিষ্ট্য বিদ্যমান থাকবে।

সঙ্গে থাকুন ➥