Mahindra Bolero-র জনপ্রিয়তা তুঙ্গে, এই প্রথম 1 বছরে এক লাখের বেশি বিক্রির রেকর্ড

Avatar

Published on:

Mahindra Bolero surpasses 1 lakh units sales

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা (Mahindra & Mahindra) বর্তমানে ভারতের এসইউভি (SUV) গাড়ির দুনিয়ার একটি অতি প্রসিদ্ধ নাম। বর্তমানে সংস্থার বেস্ট সেলিং এসইউভি মডেলটি হল Mahindra Bolero। যেটি ২০২২-২৩ অর্থবর্ষে ১ লক্ষ বিক্রির মাইলস্টোন স্পর্শ করেছে। ২০০০ সালে লঞ্চের পর থেকে এখনও পর্যন্ত এটি একটি তাৎপর্যপূর্ণ সাফল্য বলা যায়। এখনও পর্যন্ত মোট ১৪ লক্ষ ভারতীয় এই জনপ্রিয় গাড়িটি বেছে নিয়েছেন।

Mahindra Bolero গত অর্থবর্ষে ১ লক্ষ বিক্রির মাইলফলক স্পর্শ করেছে

দৃঢ়, বহুমুখী, এবং ভরসাযোগ্য হওয়ার কারণে আজ অসংখ্য ভারতীয়র কাছে বোলেরো নয়নের মণি হয়ে উঠেছে। যাদের পরিবারের সদস্য বেশি তাদের কাছে এই গাড়িটি আরও বেশি প্রিয়। ব্যতিক্রমী পারফরম্যান্স বাস্তবেই প্রশংসনীয়। এমনকি পুলিশ, সেনা সহ নানা সরকারি দপ্তরগুলিতেও গাড়িটির মর্যাদা যথেষ্ট।

বস্তুত, Bolero Neo মডেলটি ২০২১-এ লঞ্চ হওয়ার পর থেকে বিক্রি তাৎপর্যপূর্ণ হারে বৃদ্ধি পেতে দেখা গেছে। অসংখ্য তরুণ প্রজন্মের ক্রেতাকে আকৃষ্ট করার মাধ্যমে মুকুটে নয়া পালক যোগ করতে সক্ষম হয়েছে বোলেরো। আধুনিক ডিজাইন, প্রিমিয়াম ইন্টেরিয়ারের কারণে গাড়িটির রোড প্রেজেন্স মারাত্মক। এছাড়া এতে রয়েছে কানেক্টিভিটি ফিচার, যা বাজারে উপলব্ধ অন্য কম্প্যাক্ট এসইউভি মডেল থেকে একে আলাদা করেছে।

Bolero-র বিক্রি বৃদ্ধির প্রসঙ্গে Mahindra-র বক্তব্য

নতুন Bolero Neo-র পাশাপাশি অরিজিনাল Classic Bolero-ও বিক্রি বাড়াতে ব্যাপক অবদান রেখেছে। যার ফলে আগের অর্থবর্ষের তুলনায় ২০২২-২৩-এ ২৮% বেচাকেনা বৃদ্ধি পেতে দেখা গেছে। নিজের ক্ষমতা দিয়ে ভারতীয় ক্রেতাদের আকৃষ্ট করার প্রক্রিয়া জারি রেখেছে গাড়িটি। এই প্রসঙ্গে সংস্থা জানিয়েছে, “৭ জন যাত্রী বসার ব্যবস্থা সহ বহুমুখী প্রতিভার গাড়িটি এবড়ো-খেবড়ো রাস্তাতেও ২০ বছরের বেশি সময় ধরে নিজের কারিশমা দেখিয়ে চলেছে।”

মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রা লিমিটেডের অটোমেটিভ বিভাগের সভাপতি বিজয় নাকরা বলেন, “১৪ লক্ষের বেশি বিক্রির মাধ্যমে আজ Bolero একটি এসইউভি মডেলের থেকেও অধিক কিছু। মফস্বল এবং গ্রামাঞ্চলে গাড়িটির চাহিদা ব্যাপক। Bolero Neo লঞ্চের মাধ্যমে এটি দেশের প্রথম শ্রেণীর শহরের নতুন ক্রেতাদের আকৃষ্ট করতে সাহায্য করেছে।”

সঙ্গে থাকুন ➥