HomeAutomobileMahindra Scorpio N Adventure: চোখ ধাঁধানো ডিজাইন, স্করপিওর অ্যাডভেঞ্চার এডিশন আনল মাহিন্দ্রা

Mahindra Scorpio N Adventure: চোখ ধাঁধানো ডিজাইন, স্করপিওর অ্যাডভেঞ্চার এডিশন আনল মাহিন্দ্রা

এসইউভি গাড়ির বাজারে দীর্ঘদিন ধরেই নিজের জাত চিনিয়ে আসছে মাহিন্দ্রা স্করপিও (Mahindra Scorpio)। বলতে গেলে গাড়িটির সাথে ক্রেতাদের কয়েক দশকের পরিচয়। বর্তমানে বাজারে এর দুই ভ্যারিয়েন্ট বিক্রি করে মাহিন্দ্রা (Mahindra। এগুলি হল –Scorpio N ও Mahindra Scorpio Classic। এবার স্করপিও’র এক নতুন এডিশন নিয়ে হাজির হল সংস্থা। এটি হচ্ছে Mahindra Scorpio N Adventure Edition। এটি গাড়িটির টপ স্পেক Z8 ফোর হুইল ড্রাইভ ভ্যারিয়েন্টের উপর ভিত্তি করে এসেছে।

Mahindra Scorpio N Adventure Edition উন্মোচিত হল

দক্ষিণ আফ্রিকার বাজারে হাজির হওয়া Mahindra Scorpio N Adventure Edition আসলে মূল গাড়ির অফ-রোড ভার্সন। বহিরঙ্গে উল্লেখযোগ্য পরিবর্তন লক্ষ্য করা যায়। যেমন সামনে ও পেছনে একটু উঁচুতে নতুন অফ রোড স্পেকস বাম্পার রয়েছে। এটি আগের তুলনায় ছোট এবং মেটাল দ্বারা নির্মিত। ফলে অধিক চাপ সহ্য করার ক্ষমতা আছে। সঙ্গে টো বার, রিকভারি হুক, হাই-লিফ্ট জ্যাকিং পয়েন্ট, অক্সিলিয়ারি লাইট এবং উইঞ্চ প্রি-ফিট করা হয়েছে।

মাহিন্দ্রা স্করপিও এন অ্যাডভেঞ্চার এডিশনে ১৮ ইঞ্চি অ্যালয় হুইলের সঙ্গে রয়েছে যে কোনো দুর্গম পথ পাড়ি দিতে সক্ষম টায়ার। চওড়া টায়ারকে জায়গা করে দিতে হুইল আর্চ অতিরিক্ত ক্ল্যাডিং পেয়েছে। আবার মালপত্র বহনের জন্য রয়েছে রুফ র‍্যাক।

Mahindra Scorpio N Adventure Edition-এ রয়েছে একটি ২.২ লিটার mHawk ডিজেল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১৭২ বিএইচপি শক্তি এবং ৪০০ এনএম টর্ক উৎপন্ন হবে। সঙ্গে মিলবে সিক্স স্পিড অটোমেটিক গিয়ারবক্স। নর্মাল, গ্রাস, গ্র্যাবেল, স্নো, মাড এবং স্যান্ড রাইড মোড বর্তমান। গাড়িটির অফ রোড ফিচার্সের মধ্যে রয়েছে মেকানিক্যাল রিয়ার লকিং ডিফারেন্সিয়াল এবং ইলেকট্রনিক ব্রেক লকিং ডিফারেন্সিয়াল। এছাড়া রয়েছে হিল হোল্ড এবং হিল ডিসেন্ট কন্ট্রোল।

RELATED ARTICLES

আরও পড়ুন