HomeAutomobileMaruti Jimny-কে টক্কর দিতে স্বাধীনতা দিবসেই লঞ্চ হতে পারে 5-দরজার Mahindra Thar

Maruti Jimny-কে টক্কর দিতে স্বাধীনতা দিবসেই লঞ্চ হতে পারে 5-দরজার Mahindra Thar

ভারতের অফ-রোডার গাড়ির বাজারে ঝড় তুলতে ৫ দরজার ভার্সনে এ মাসেই লঞ্চ হতে চলেছে Maruti Suzuki Jimny। এদেশে যার মূল প্রতিপক্ষ হিসাবে রয়েছে Mahindra Thar। কিন্তু এবারে সেয়ানে সেয়ানে টক্করের সাক্ষী থাকতে চলেছে সমগ্র দেশবাসী। Jimny-র সাফল্যে ভাগ বসাতে এবার মাহিন্দ্রা (Mahindra)-ও তাদের Thar-এর ফাইভ ডোর ভার্সন আনাছে বলে জোরালো জল্পনা চলছে। প্রতিবেদনের দাবি অনুযায়ী, যেটি ১৫ আগস্ট, ২০২৩-এ বিশ্ববাজারে লঞ্চ হবে।

ইতিমধ্যেই মাহিন্দ্রা থার-এর পাঁচ দরজা বিশিষ্ট ভার্সনটিকে গত এক বছর ধরে টেস্টিং চালানোর সময় একাধিকবার স্পট করা গিয়েছে। দীর্ঘতর হুইলবেস যুক্ত ভার্সনের পেছনের দরজাটিও বাজার চলতি মডেলের চাইতে চওড়া। ফলে কেবিনে অধিক জায়গা মিলবে।

5-Door Mahindra Thar : ডিজাইন, ফিচার্স ও পাওয়ারট্রেন

পাঁচ দরজা বিশিষ্ট Thar লঞ্চের মাধ্যমে মাহিন্দ্রা নিজেদের লাইনআপ যে প্রশস্ত করতে চলেছে, তা আর বলার অপেক্ষায় রাখে না। রিপোর্টের দাবি অনুযায়ী মাহিন্দ্রা এতে নতুন বডি প্যানেল অফার করবে। কিন্তু ডিজাইনের দিক থেকে সেটি Thar-এর তিন দরজা বিশিষ্ট ভার্সনের সাথে অনুরূপ হবে।

আগের মতোই নতুন মাহিন্দ্রা থার বক্সি ডিজাইন সমেত বাজারে আসবে। এতে ভার্টিকালি স্লেটেড ফ্রন্ট গ্রিল, গোলাকৃতি হেডলাইট, পেশীবহুল বাম্পার, আপরাইট টেলগেটে সংযুক্ত স্পেয়ার হুইল এবং আয়তাকার টেল ল্যাম্পের দেখা মিলেছে। পাঁচ দরজা বিশিষ্ট মাহিন্দ্রা থার সম্পূর্ণ নতুন অ্যালয় হুইল এবং ৩০০ মিমি হুইলবেস সমেত আসবে। পেছনের দরজার পিলারে ডোর হ্যান্ডেলের দেখা মেরেছে।

তবে কেবিনের ডিজাইন থ্রি-ডোর থার-এর সাথে অভিন্ন হবে। ফিচারের তালিকায় টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম থাকছে। গাড়িটির প্রোটোটাইপ ভার্সনটিকে ইন্ডিভিজ্যুয়াল রিয়ার সিট সহ দেখা মিলেছিল। তাই এতে বেঞ্চ সিট দেওয়া হয় কিনা, তা লঞ্চ হলেই বোঝা যাবে। গাড়িটি ২.২ লিটার ডিজেল এবং ২.০ লিটার পেট্রোল ইঞ্জিন সমেত কেনা যাবে। এটি ৬-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং ৬-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক ইউনিট সহ বেছে নেওয়া যাবে।

আশা করা হচ্ছে, ফোর এবং টু হুইল ড্রাইভ – দুই কনফিগারেশনেই হাজির হবে গাড়িটি। প্রসঙ্গত, ২০২০ তে দ্বিতীয় প্রজন্মের থারের উন্মোচন করেছিল মাহিন্দ্রা। আবার হালে এদেশে এক লক্ষ মডেল উৎপাদনের মাইলস্টোন স্পর্শ করেছে এটি।

RELATED ARTICLES

আরও পড়ুন