HomeAutomobileমারুতিকে টেক্কা দিয়ে বাজিমাত মাহিন্দ্রার, বিক্রির নিরিখে Jimny-কে গো হার হারাল Thar

মারুতিকে টেক্কা দিয়ে বাজিমাত মাহিন্দ্রার, বিক্রির নিরিখে Jimny-কে গো হার হারাল Thar

লাইফস্টাইল এসইউভি সেগমেন্টে এতদিন একচ্ছত্র রাজত্ব করে এসেছে Mahindra Thar। ভারতে যার দাপটে ভাগ বসাতে গত জুনে Jimny লঞ্চ করেছে মারুতি সুজুকি (Maruti Suzuki)। এবড়ো-খেবড়ো চলাচলের উপযোগী জিমনির দরজা পাঁচটি হলেও থার কিন্তু এখনও টু-ডোর ভার্সনে বিক্রি হচ্ছে। যদিও সামনের বছরই জিমনি ফাইভ-ডোর লঞ্চ হবে বলে খবর। ফলে প্রতিদ্বন্দ্বিতা আরও প্রবল হতে চলেছে। কিন্তু এই মুহূর্তে কী অবস্থা। বাজারে দুই গাড়ির মধ্যে কোনটি বেশি বিক্রি হচ্ছে? চলুন দেখে নেওয়া যাক।

Maruti Suzuki Jimny vs Mahindra Thar : বিক্রির তুলনা

এ বছর আগস্টে মারুতি তাদের জিমনি-র মোট ৩,১০৪ ইউনিট বিক্রি করতে সমর্থ হয়েছে। যেখানে মাহিন্দ্রা থার-এর বেচাকেনার পরিমাণ ৫,৯৫১ ইউনিট। জানিয়ে রাখি, আগস্টের আগে অর্থাৎ জুলাইয়ে জিমনি ও থার যথাক্রমে ৩,৭৭৮ ইউনিট ও ৫,২৬৫ ইউনিট বিক্রি হয়েছিল।। ফলে বিক্রির নিরিখে মারুতিকে টেক্কা দিয়েছে মাহিন্দ্রা।

Maruti Suzuki Jimny vs Mahindra Thar : স্পেসিফিকেশন

পাহাড়ি পথে চলতে গেলে প্রয়োজন শক্তিশালী ইঞ্জিনের। মারুতি সুজুকি জিমনি-এর ১.৫ লিটারের K15B পেট্রোল ইঞ্জিন থেকে সর্বোচ্চ ১০১ বিএইচপি ক্ষমতা এবং ১৩৪ এনএম টর্ক উৎপন্ন হয়। ট্রান্সমিশন সিস্টেম হিসেবে গাড়িটিতে ৫-স্পিড ম্যানুয়াল এবং ৪-স্পিড টর্ক কনভার্টার অটোমেটিক গিয়ারবক্স উপলব্ধ।

অন্যদিকে, মাহিন্দ্রা থার তিন ধরনের ইঞ্জিন বিকল্পে উপলব্ধ রয়েছে – ২.০ লিটারের টার্বো চার্জড পেট্রোল ইঞ্জিন, ১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন এবং ২.২ লিটারের ডিজেল ইঞ্জিন। ২.০ লিটারের পেট্রোল ইঞ্জিন থেকে উৎপাদিত পাওয়ার এবং টর্ক আউটপুট যথাক্রমে ১৫০ বিএইচপি এবং ৩০০ এনএম।

১.৫ লিটারের ডিজেল ইঞ্জিন থেকে ১১৮ বিএইচপি এবং ৩০০ এনএম টর্ক জেনেরেট হয়। আর ২.২ লিটারের ডিজেন মোটর থেকে ১৩০ বিএইচপি শক্তি এবং ৩২০ এনএম টর্ক পাওয়া যায়। ২.২ লিটার মোটরটি ম্যানুয়াল এবং অটোমেটিক ট্রান্সমিশন অপশনে বেছে নেওয়া যায়। যেখানে বাকি দুটি কেবলমাত্র অটোমেটিক গিয়ারবক্স সহ উপলব্ধ।

Maruti Suzuki Jimny vs Mahindra Thar : ফিচার্স

Jimny-তে ফিচার হিসেবে দেয়া হয়েছে ৯-ইঞ্চি ইনফোটেনমেন্ট, ARKAMYsসাউন্ড সিস্টেম, বেসিক সুজুকি কানেক্ট, ক্রুজ কন্ট্রোল, অটো হেডল্যাম্প এবং অল পাওয়ার উইন্ডো। অন্যদিকে Thar-এ বৈশিষ্ট্য হিসেবে ৭-ইঞ্চি ইনফোটেনমেন্ট ডিসপ্লে, অটো এসি, টিপিএমএস, ফ্রন্ট ফগ ল্যাম্প, ১৮-ইঞ্চি অ্যালয় হুইল, কানেক্টেড কার টেকনোলজি এবং ব্রেক লকিং ডিফারেন্সিয়াল।

Maruti Suzuki Jimny vs Mahindra Thar: দাম

Maruti Suzuki Jimny-র দাম ১৪.৯১ লক্ষ থেকে শুরু করে ১৭.৫৮ লক্ষ টাকা (অন-রোড, মুম্বই) পর্যন্ত গিয়েছে। যেখানে রিয়ার হুইল ড্রাইভ মডেলটির দাম ১২.৭৩ লক্ষ থেকে ১৫.৯৬ লক্ষ টাকা পর্যন্ত (অনরোড, মুম্বই)। অন্যদিকে 4×4 Mahindra Thar-এর ১৬.৬০ লক্ষ থেকে শুরু করে ২০.৩৪ লক্ষ টাকা (অনরোড, মুম্বই)।

RELATED ARTICLES

Most Popular