দু’মাসেই Maruti Swift গাড়ির দাম 64,000 টাকা পর্যন্ত বেড়ে গেল, এবার চাপে মধ্যবিত্ত

Avatar

Updated on:

Maruti Suzuki Swift Price Hike rs 39000

মারুতি সুজুকি (Maruti Suzuki) ভারতে তাদের নতুন প্রজন্মের Swift লঞ্চের জন্য তোড়জোড় শুরু করেছে। ঠিক তার আগে এই হ্যাচব্যাক মডেলটির মূল্য বৃদ্ধির ঘোষণা করল সংস্থা। প্রসঙ্গত, মার্চেও দেশের অন্যতম জনপ্রিয় এই হ্যাচব্যাকের দাম 25,000 টাকা পর্যন্ত বেড়েছিল। আর এপ্রিলে ভ্যারিয়েন্ট অনুযায়ী দাম 15,000 টাকা থেকে 39,000 টাকা বাড়ানো হয়েছে। এই নতুন মূল্য অবশ্য আগামী মাসে নয়া ভার্সন লঞ্চ হওয়া পর্যন্ত চালু থাকবে।

Maruti Suzuki Swift গাড়ির দাম বাড়ল

মূল্যবৃদ্ধির ফলে Maruti Suzuki Swift-এর দাম শুরু হচ্ছে 6.24 লাখ টাকা (এক্স-শোরুম) থেকে। আগে যেখানে প্রারম্ভিক মূল্য ছিল 5.99 লাখ টাকা (এক্স-শোরুম)। অর্থাৎ দাম বেড়েছে 25,000 টাকা। তবে ZXi Plus ম্যানুয়াল ট্রান্সমিশন ভ্যারিয়েন্টের দাম সর্বাধিক 39,000 টাকা মহার্ঘ হয়েছে। আর VXi, VXi AMT ও VXi CNG-র মূল্য 15,000 টাকা বৃদ্ধি পেয়েছে।

Maruti Suzuki Swift-এ উপস্থিত একটি 1.2 লিটার ফোর-সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন। এটি থেকে সর্বোচ্চ 88 বিএইচপি শক্তি এবং 113 এনএম টর্ক উৎপন্ন হয়। নয়া ভার্সনেও এই ইঞ্জিনই দেওয়া হবে। এটি 5-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন এবং 5-স্পিড এএমটি সমেত বেছে নেওয়া যায়। আবার এই গাড়ি সিএনজি ভার্সনেও উপলব্ধ। যার আউটপুট 75 বিএইচপি এবং 98.5 এনএম। সাথে আছে 5-স্পিড এমটি।

প্রসঙ্গত, ইতিমধ্যেই নতুন প্রজন্মের Maruti Suzuki Swift বেশ কয়েকটি দেশের বাজারে লঞ্চ হয়েছে। এর ভারতীয় ভার্সনে গুরুত্বপূর্ণ ফিচার্স হিসাবে থাকছে একটি 9-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম এবং অ্যাপেল কারপ্লে এবং অ্যান্ড্রয়েড অটো কানেক্টিভিটি। সুরক্ষা বৃদ্ধিতে দেওয়া হয়েছে ছয়টি এয়ারব্যাগ। নতুন ভার্সনের দাম আরও কিছুটা বাড়তে পারে বলেই অনুমান করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥