100 কিমি যেতে মাত্র 25 টাকা খরচ, এই দুর্দান্ত ইলেকট্রিক বাইক ফ্লিপকার্টে অর্ডার দেওয়া যাবে

Avatar

Published on:

Matter Aera E-Motorcycle pre-bookings start date

গুজরাতের আমেদাবাদের ইলেকট্রিক টু-হুইলার স্টার্টআপ ম্যাটার (Matter) অত্যাধুনিক বৈদ্যুতিক মোটরসাইকেল Aera-এর অগ্রিম বুকিং গ্রহণের দিনক্ষণ ঘোষণা করল। আগামী ১৭ মে থেকে প্রি বুকিং শুরু হওয়ার কথা জানানো হয়েছে। সংস্থা সূত্রে খবর, প্রাথমিক পর্যায়ে দেশের ২৫টি শহরে এই ইলেকট্রিক বাইকটি বিক্রি করা হবে। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অথবা ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টেও অর্ডার দেওয়া যাবে। ম্যাটার প্রথমে Aera 5000 ও Aera 5000+ মডেলের বুকিং নেবে। ইতিমধ্যেই বাইক দুটির প্রারম্ভিক মূল্য ঘোষণা করেছে সংস্থা।

Matter Aera 5000 ও Aera 5000+ এর বুকিং শুরু হচ্ছে

Aera প্রথমে দিল্লি, মুম্বাই, চেন্নাই, কোলকাতা, বেঙ্গালুরু এবং হায়দ্রাবাদে বিক্রি করবে ম্যাটার। অন্যান্য শহরের মধ্যে বিশাখাপত্তনম, বিজয়ওয়াড়া, মাইসোর, রায়গড় কোয়েম্বাটুর, মাদুরাই, থানে, , পুণে, নাগপুর, নাসিক, আমেদাবাদ, গান্ধীনগর, সুরাট, ভাদোদরা, জয়পুর, ইন্দোর, পাটনা, লখনউ, কানপুর, গুয়াহাটি, কামরূপ এবং ভুবনেশ্বর থেকেও বুকিং করা যাবে মোটরসাইকেলটি।

Matter Aera : স্পেসিফিকেশন

গত বছর ভারতের বাজারে লঞ্চ করেছিল Matter Aera। এটিই দেশের প্রথম গিয়ারবক্স যুক্ত বৈদ্যুতিক মোটরসাইকেল। মোট চারটি ট্রিমে বেছে নেওয়া যাবে এটি – 4000, 5000, 5000+ ও 6000+। সর্বশেষ মডেলটি ফুল চার্জে ১৫০ কিলোমিটার পথ চলতে পারবে বলে প্রতিশ্রুতি দিয়েছে সংস্থা। বাকি মডেলগুলির রেঞ্জ ১২৫ কিলোমিটার। ম্যাটার তাদের 5000 ও 5000+ মডেল দুটির দাম যথাক্রমে ১.৪৪ লাখ ও ১.৫৪ লাখ টাকা (এক্স-শোরুম) ধার্য করেছে।

মোটরসাইকেলটির বাকি ভ্যারিয়েন্ট পরে লঞ্চ করবে ম্যাটার। এ বছরের শেষের দিকে ডেলিভারি চালু করা হবে বলে জানানো হয়েছে। সংস্থাটি বলেছে, তাদের ইলেকট্রিক মোটরসাইকেলটিতে ৪-স্পিড হাইপার-শিফ্ট গিয়ার অফার করা হয়েছে। ৬০ কিমি/ঘন্টার গতিবেগ ৬ সেকেন্ডে তুলতে পারবে। লিকুইড গোল্ড ব্যাটারি এবং পাওয়ারট্রেন যুক্ত বাইকটি চালাতে প্রতি কিলোমিটারে ২৫ পয়সা খরচ পড়বে বলে দাবি সংস্থার। ৫ অ্যাম্পিয়ার প্লাগ দ্বারা চার্জ করা যাবে এটি। ফিচারের তালিকায় উপস্থিত নেভিগেশন, মিউজিক ও কল ফিচার, একটি ৭-ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে, প্রভৃতি।

সঙ্গে থাকুন ➥