MG Astor: জম্পেশ লুকস নিয়ে পুজোর বাজার কাঁপাতে হাজির Blackstrom গাড়ি, দাম কত

Avatar

Updated on:

MG Astor Blackstorm Edition Launched

ভারতে চুপিসারে লঞ্চ হয়ে গেল MG Astor-এর ব্ল্যাকস্টর্ম (Blackstorm) এডিশন। এতে রয়েছে একটি ১.৫ লিটার ন্যাচারালি অ্যাস্পিরেটেড পেট্রোল ইঞ্জিন। যা থেকে সর্বোচ্চ ১০৮ বিএইচপি শক্তি এবং ১৪৪ এনএম টর্ক উৎপন্ন হবে। ম্যানুয়াল ও সিভিটি অটোমেটিক উভয় গিয়ারবক্স সমেত উপলব্ধ হয়েছে গাড়িটি। মডেল দুটির দাম যথাক্রমে ১৪,৪৭,৮০০ টাকা ও ১৫,৭৬,৮০০ টাকা (এক্স-শোরুম)। Astor Blackstorm এডিশনটি গাড়িটির মিড-লেভেল স্মার্ট ট্রিমের ওপর ভিত্তি করে এসেছে। চলুন এর খুঁটিনাটি সম্পর্কে জেনে নেওয়া যাক।

MG Astor Blackstorm এডিশন : এক্সটেরিয়ার

স্পেশাল এডিশনের গাড়িটির ডিজাইনে বেশ কিছু আপগ্রেড দেওয়া হয়েছে। যেমন গ্লাস ব্ল্যাক ফিনিশ সহ হানিকম্ব প্যাটার্ন গ্রিল, ব্ল্যাক আউট ফ্রন্ট ও রিয়ার বাম্পার, গ্লস ব্ল্যাক রুফ রেল, গ্লস ব্ল্যাক ডোর গার্নিশ, রেড ব্রেক ক্যালিপার সহ ব্ল্যাক অ্যালয় হুইল। আবার ফন্ট ফেন্ডারে ‘ব্ল্যাকস্টর্ম’ ব্যাজ দর্শনে নতুন মাত্রা যোগ করেছে।

MG Astor Blackstorm এডিশন : ইন্টেরিয়র

Astor Blackstorm-এর কেবিনে স্ট্যান্ডার্ড মডেলের মতো ব্ল্যাক ও রেড থিম দ্বারা শোভিত করা হয়েছে। এর ফিচারের তালিকায় উপস্থিত রেড স্টিচিং সহ টেক্সুডো ব্ল্যাক আপহোলস্টেরি। ড্যাশবোর্ড এবং ডোরে রেড স্টিচিং, জেবিএল স্পিকার এবং এসি ভেন্টস-এর চতুর্দিকে সাঙ্গ্রিয়া রেড সমেত হাজির হয়েছে গাড়িটি। অন্যান্য ফিচার হিসেবে রয়েছে ৭-ইঞ্চি ফুল ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, পার্সোনালাইজড এআই অ্যাসিস্ট্যান্ট, ৮০টি ফিচার সহ iSmart কানেক্টেড কার টেকনোলজি, ক্রুজ কন্ট্রোল, টুইটার সহ ৬টি স্পিকার, ব্লুটুথ সহ ডিজিটাল কার কি, রিয়ার পার্সেল সেল্ফ এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেম।

সূত্রের খবর, ২০২৫-এ Astor Blackstorm Edition-এর ইলেকট্রিক ভার্সন আনার পরিকল্পনা করছে এমজি ইন্ডিয়া। Baojun Yep-এর নির্ভর করে এই মডেলটি গ্লোবাল স্মল ইলেকট্রিক ভেহিকেল বা জিএসইভি প্লাটফর্মের উপর ভিত্তি করে আসবে। এতে থাকবে একটি ২৮.১ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক এবং একটি ৬৮ বিএইচপি ক্ষমতার ইলেকট্রিক মোটর। সম্পূর্ণ চার্জে এটি ৩০৩ কিলোমিটার রেঞ্জ প্রদান করবে বলে দাবি করা হয়েছে।

একটি ডিসি ফার্স্ট চার্জারে ৩০-৮০% চার্জ ৩৫ মিনিটে হয়ে যাবে। যেখানে এসি চার্জারে ২০-৮০% চার্জ হতে সময় লাগবে ৮.৫ ঘন্টা। পরিবেশবান্ধব পরিবহণ ব্যবস্থা গড়ে তুলতে এমজি নিজেদের পোর্টফোলিওতে আরও একাধিক ইলেকট্রিক গাড়ি লঞ্চ করবে বলে জানা গেছে।

সঙ্গে থাকুন ➥