দাম কমিয়ে বড় চমক, এবার নতুন বৈদ্যুতিক গাড়ি আনছে MG Motor, লঞ্চ হবে এই বছর

Avatar

Published on:

MG Motor India launch 2 New Car

এমজি মোটর ইন্ডিয়া (MG Motor India) এই বছর ভারতে একজোড়া নতুন গাড়ি লঞ্চের পরিকল্পনা করছে। যার মধ্যে একটি হবে ইলেকট্রিক ভেহিকেল। এছাড়াও, আগামী বছরেও ভারতে আরও বেশ কয়েকটি মডেল নিয়ে হাজির হতে চলেছে এমজি। সংস্থার ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর গৌরব গুপ্তাকে উদ্ধৃত করে এক সর্বভারতীয় সংবাদ সংস্থা তাদের প্রতিবেদনে এমনটাই জানিয়েছে।

MG Motor এই বছর দুটি নতুন গাড়ি ভারতে আনছে

ভারতে বৈদ্যুতিক গাড়ির বাজারে নিজেদের মার্কেট শেয়ার বাড়ানোর লক্ষ্যে এগিয়ে চলেছে এমজি মোটর ইন্ডিয়া। বর্তমানে তাদের বিক্রির ২৫% থেকে ৩০% ইভি মডেল থেকে আসে। আর ভারতে মোট যানবাহন বিক্রির মধ্যে ইভির হার মাত্র ২%। উক্ত সেগমেন্টের অগ্রগতি নিয়ে আশাবাদী বিশেষজ্ঞরা। অদূর ভবিষ্যতে বৈদ্যুতিক গাড়ির মার্কেট শেয়ার ৪ শতাংশে পৌঁছনোর বিষয়ে আশাবাদী অনেকেই।

পরিকাঠামোর উন্নয়ন, ব্যাটারি টেকনোলজির আরও ভালোভাবে বোঝা এবং বিভিন্ন সংস্থার নতুন ইউভি মডেল হাজির করার মাধ্যমে ২০২৫-এর মাঝামাঝিতে এই লক্ষ্য পূরণ হতে পারে। ২০১৯ সালে ভারতের বাজারে পা রেখেছিল এমজি মোটর। বর্তমানে তাদের পোর্টফোলিওতে রয়েছে একঝাঁক গাড়ি – Astor, Gloster, Hector 5-seater, Hector Plus, ZS EV SUV এবং Comet EV।

২০২০ সালে লঞ্চ হওয়া ZS EV-র সাফল্য প্রত্যক্ষ করে গত বছর ভারতের সবচেয়ে সস্তা ই-গাড়ি হিসেবে Comet EV লঞ্চ করেছিল। তখন দাম ছিল ৭.৯৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। তবে সম্প্রতি তারা দাম কমিয়েছে। বর্তমানে এটি কিনতে খরচ পড়ে ৬.৯৮ টাকায়। আবার সম্প্রতি ফাস্ট চার্জিং সুবিধা যুক্ত Excite FC ও Exclusive FC ভ্যারিয়েন্ট হাজির হয়েছে। যাদের দাম যথাক্রমে ৮.২৩ লক্ষ ও ৯.১৩ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥