MG ZS EV: পুজোর সেরা অফার, 2 লক্ষ 30 হাজার টাকা সস্তায় কিনতে পারবেন জনপ্রিয় গাড়ি

Avatar

Published on:

MG ZS EV Price Reduced rs 2.3 lakh

২০২০ সালে দেশের বৈদ্যুতিক গাড়ির বাজারে হৈচৈ ফেলে লঞ্চ হয়েছিল MG ZS EV। লঞ্চের পর থেকেই ক্রেতামহল থেকে ইতিবাচক সাড়া পেয়ে আসছে এটি। গাড়িটি ভারতের অন্যতম জনপ্রিয় ইলেকট্রিক মডেলে পরিণত হয়েছে। আবার গত বছর ZS EV-র ফেসলিফ্ট ভার্সন আরও বড় ব্যাটারি ও উন্নত ফিচার্সের সঙ্গে হাজির করেছিল এমজি মোটর ইন্ডিয়া (MG Motor India)। এবার সংস্থার ১০০ বছর পূর্তি উপলক্ষ্যে তথা উৎসবের মরসুমকে মাথায় রেখে গাড়িটির দাম একলাফে ২.৩ লাখ টাকা পর্যন্ত কমানোর কথা ঘোষণা করল তারা।

MG ZS EV-এর দাম 2.3 লাখ টাকা কমলো ভারতে

পুজোর আগে MG ZS EV-র দাম কমার ফলে অসংখ্য ক্রেতা এর প্রতি আকৃষ্ট হবেন বলেই আশাবাদী সংস্থা। গাড়িটি তিনটি ট্রিমে উপলব্ধ – Excite, Exclusive ও Exclusive Pro। এর বেস ভ্যারিয়েন্টটির দাম ২২.৮৮ লাখ টাকা, যা আগের তুলনায় বর্তমানে ৫৫,০০০ টাকা সস্তা হয়েছে।

সর্বোচ্চ ২.৩ লাখ টাকা কমার ফলে গাড়িটির এক্সক্লুসিভ ভ্যারিয়েন্টের নতুন দাম ২৪.৫৫ লাখ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু হচ্ছে। সবশেষে এক্সক্লুসিভ প্রো ভ্যারিয়েন্টটি ২ লাখ টাকা সস্তা হয়েছে। ফলে এখন কিনতে খরচ পড়বে ২৫.৮৯ লাখ টাকা (এক্স-শোরুম)। এক্সক্লুসিভ ও এক্সক্লুসিভ প্রো ট্রিম দুটি আইকনিক আইভরি ইন্টেরিয়র ফিনিশ অপশনে অফার করা হয়।

বিশেষত্বের কথা বললে MG ZS EV-তে উপস্থিত দ্বিতীয় পর্যায়ের অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিস্ট্যান্স সিস্টেম বা অ্যাডাস (ADAS) টেকনোলজি। এই সুরক্ষা বৈশিষ্ট্যের আওতায় রয়েছে স্পিড অ্যাসিস্ট সিস্টেম, লেন ফাংশন, রিয়ার ড্রাইভ অ্যাসিস্ট, অ্যাডাপ্টিভ ক্রুজ কন্ট্রোল, ফ্রন্ট কলিশন ওয়ার্নিং ইত্যাদি। এক প্রেস বিবৃতি প্রকাশ করে সংস্থা জানিয়েছে তাদের এই ইলেকট্রিক এসইউভি গাড়িটি এখনও পর্যন্ত ২৫ কোটি কিলোমিটারের বেশি পথ অতিক্রম করেছে। ফলে প্রায় ৩ কোটি কিলোগ্রাম কার্বন ডাই অক্সাইডের নির্গমন রোখা গিয়েছে।

MG ZS EV-তে রয়েছে একটি ৫০.৩ কিলোওয়াট আওয়ার ক্ষমতাশীল ব্যাটারি প্যাক এবং একটি ফ্রন্ট অ্যাক্সেল মাউন্টেড ইলেকট্রিক মোটর। যার আউটপুট ১৭৪ বিএইচপি এবং ২৮০ এনএম। সম্পূর্ণ চার্জে গাড়িটি ৪৬১ কিলোমিটার পর্যন্ত পথ দৌড়াতে পারে। বাজারে গাড়িটির প্রতিপক্ষ হিসাবে রয়েছে – Hyundai Kona, Tata Nexon EV Max এবং Mahindra XUV400।

সঙ্গে থাকুন ➥