জার্মান প্রযুক্তির ই-স্কুটার বাংলায় আনল Motovolt, ফুল চার্জে ছুটবে 166 কিমি!

Avatar

Published on:

Motovolt M7 Multi-Utility E-Scooter Launched In India

বাজারে জিনিসপত্র কিনতে যাওয়া থেকে অফিস বা কলেজে যাতায়াত, এমন সব কাজের জন্য কী অলরাউন্ডার কোনও টু-হুইলার কেনার প্ল্যান করছেন? তাহলে আপনার জন্য সুখবর বয়ে অনল মোটোভল্ট মোবিলিটি (Motovolt Mobility। কলকাতার এই সংস্থা M7 নামে এক মাল্টি-ইউটিলিটি ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে, যা মাত্র ৯৯৯ টাকায় বুক করা যাচ্ছে। জার্মান প্রযুক্তিতে নির্মিত ই-স্কুটারটির মাইলেজও আপনাকে চমকে দেবে।

Motovolt M7 মাল্টি-ইউটিলিটি ইলেকট্রিক স্কুটার

সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট অথবা নিকটবর্তী শোরুমে গিয়ে ৯৯৯ টাকা দিলেই Motovolt M7 বুক করা যাবে। যতটা কম পরিমাণে সম্ভব প্লাস্টিক ব্যবহার করা হয়েছে এতে। বদলে দেওয়া হয়েছে বিভিন্ন কার্যকর উপাদান, যাতে দীর্ঘদিন ধরে স্কুটারটি অক্ষত থাকে। আরাম করে বসার পাশাপাশি যাতে জিনিসপত্রও বহন করা যায়, তেমনভাবেই ডিজাইন করা হয়েছে।

হেভি ডিউটি মিল্ড স্টিল ফ্রেমের উপর ভর করে ছুটবে Motovolt M7। সর্বোচ্চ ১৮০ কেজি পর্যন্ত ওজন বহনে সক্ষম এটি। শক্তির উৎস হিসেবে দেওয়া হয়েছে একটি ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। জীবৎকালে এই ব্যাটারিটি ১,০০০-এর বেশিবার চার্জ করা যাবে। ফুল চার্জে এটি থেকে ১৬৬ কিলোমিটার রেঞ্জ মিলবে বলে দাবি সংস্থার। জানিয়ে রাখি, সিঙ্গেল ব্যাটারি অপশনেও M7L নামে স্কুটারটির একটি ভ্যারিয়েন্ট অফার করেছে কোম্পানি।

আবার ক্রেতারা চাইলে ডুয়েল ব্যাটারি অপশন সমেত এই স্কুটার কিনতে পারবেন। দাম ১.২২ লক্ষ টাকা (এক্স-শোরুম)। ইলেকট্রিক স্কুটারটি ছটি রঙের মধ্যে বেছে নেওয়া যাবে – লাইটনিং গ্রে, গ্যালাক্সি রেড, ব্লু জে, ডোভ হোয়াইট, ক্যানেরি ইয়েলো এবং পুমা ব্ল্যাক।

কোম্পানির প্রতিষ্ঠাতা এবং সিইও তুষার চৌধুরী নয়া মডেলটির প্রসঙ্গে বলেছেন, “M7 ভারতীয় প্রযুক্তিতে এবং ভারতের জন্য তৈরি হয়েছে। অ্যাডভান্স ফিচার যুক্ত এই স্কুটার ক্রেতাদের পার্সোনোলাইজড ও কানেক্টেড এক্সপিরিয়েন্স প্রদান করবে। শহরের রাস্তায় পরিবেশবান্ধব যানবাহন বৃদ্ধির লক্ষ্য থেকেই এটি আনা হয়েছে।”

সঙ্গে থাকুন ➥