TechGupAutomobileHero Vida: ইলেকট্রিক স্কুটারের বাজার দখলে সর্বশক্তি নিয়ে ঝাঁপাচ্ছে হিরো, শীঘ্রই নয়া মডেল লঞ্চ

Hero Vida: ইলেকট্রিক স্কুটারের বাজার দখলে সর্বশক্তি নিয়ে ঝাঁপাচ্ছে হিরো, শীঘ্রই নয়া মডেল লঞ্চ

গত বছর অক্টোবরে Vida V1 ইলেকট্রিক স্কুটার লঞ্চের মাধ্যমে ভারতের বৈদ্যুতিক দু’চাকা গাড়ির বাজারে পা রেখেছিল হিরো মোটোকর্প (Hero MotoCorp)। দু’টি ভ্যারিয়েন্টে এসেছিল স্কুটারটি – Vida V1 Plus ও Vida V1 Pro। আগামী বছরে যে তাদের ইভি মডেলের সংখ্যা বাড়বে সে কথা খোলাখুলি জানিয়েছে হিরো। আগামী বছরের মধ্যে Vida V1 এর একাধিক নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করতে চলেছে হিরো।

Hero দেশজুড়ে ই-স্কুটারের শোরুম বাড়াচ্ছে

বর্তমানে হিরো এদেশে তাদের ডিলারশিপ নেটওয়ার্ক সম্প্রসারণের কাজ চালাচ্ছে। বিনিয়োগকারীদের সাথে বৈঠকে এ কথা জানিয়েছে হিরো। যার প্রথম পদক্ষেপ হিসাবে ২০২৪ এর মধ্যে ১০০টি নতুন শহরে ইলেকট্রিক স্কুটারের ডিলারশিপ গড়ে তোলার লক্ষ্যমাত্রা নিয়েছে সংস্থা। যা কোম্পানিকে নতুন প্রোডাক্ট লঞ্চের ক্ষেত্রে দৃঢ় পদক্ষেপ ফেলতে সহায়তা করবে।

ভিডা ভি১-এর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চের জন্য ব্যাপক বিনিয়োগের প্রয়োজন। যা সংস্থাটিকে নতুন মডেল নিয়ে গবেষণা এবং উন্নয়নের ক্ষেত্রে সহায়তা করবে। আসন্ন ইলেকট্রিক স্কুটারগুলি হিরোর বিদ্যমান V1 প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে আসবে তবে ব্যবহারের প্রয়োজন অনুযায়ী আলাদা হবে। ২০২৪ সালের মাঝামাঝিতে বাজারে আসতে পারে সেই মডেলগুলি।

Vida-এর নতুন ভ্যারিয়েন্টগুলির ব্যাটারি ক্যাপাসিটি, রেঞ্জ এবং ফিচারে হেরফের হতে পারে। Vida V1 Pro-এর বর্তমান বাজার মূল্য ১.২৬ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এতে উপস্থিত একটি ৩.৯৪ কিলো ওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। যা ফুল চার্জে বাস্তবে ১১০ কিলোমিটার রেঞ্জ প্রদানে সক্ষম। এর মোটর থেকে ৬ কিলোওয়াট আওয়ার ও ২৫ এনএম টর্ক উৎপন্ন হয়। তিনটি রাইডিং মোড আছে – ইকো, রাইড এবং স্পোর্ট। স্মার্টফোন কানেক্টিভিটি সহ ফিচার লিস্টে রয়েছে অ্যান্টি থেফ্ট অ্যালার্ম, টান বাই টার্ন নেভিগেশন জিও ফেন্সিং ইত্যাদি।

RELATED ARTICLES

Top Stories