14 দিনেই 75,000 অর্ডার! Ola Electric-এর স্কুটার কিনতে ভারতীয়দের ভিড় উপচে পড়ছে

Avatar

Published on:

new-ola-s1-electric-scooter-range-gets-75000-bookings-in-just-2-weeks-of-launch

ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর বুকিংয়ের প্রাচুর্যে কখনও ভাটা পড়তে দেখা যায়নি। এবারও যার ধারা অব্যাহত থাকতে দেখা গেল। সদ্য লঞ্চ হওয়া S1 রেঞ্জের স্কুটারগুলি মাত্র দু’সপ্তাহে ৭৫,০০০ বুকিং পার করেছে বলে ঘোষণা করল ওলা। এবছর স্বাধীনতা দিবসে তারা দ্বিতীয় প্রজন্মের S1 Pro ও S1 X লঞ্চ করেছে। এর সাথে সংস্থার পোর্টফোলিওতে রয়েছে Ola S1 Air। এই তিনটি মডেলের দাম ৯০,০০০ টাকা থেকে শুরু করে ১.৪৭ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে।

S1 রেঞ্জের ইলেকট্রিক স্কুটারের বুকিং ৭৫,০০০ পার করেছে

ওলা এই স্কুটার তিনটির বুকিংয়ের সংখ্যা আলাদাভাবে প্রকাশ করেনি। বর্তমানে সংস্থার এন্ট্রি লেভেল ইলেকট্রিক স্কুটার Ola S1 X-এর দাম ৯০,০০০ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। এটি তিনটি ভ্যারিয়েন্টে উপলব্ধ। ২ ও ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক বিকল্পে বেছে নেওয়া যায় স্কুটারটি। যেখানে Ola S1 X+ কেবলমাত্র ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক সমেত হাজির হয়েছে। এটির ইন্ট্রোডাক্টরি মূল্য ১ লক্ষ টাকা ধার্য করা হয়েছে। যেখানে S1 Air কিনতে খরচ পড়ে ১.২০ লক্ষ টাকা।

আবার Ola S1 Pro-এর দ্বিতীয় প্রজন্মের মডেলটির মূল্য ১.৪৭ লক্ষ টাকা (এক্স-শোরুম)। এই প্রসঙ্গে ওলা ইলেকট্রিকের এক মুখপাত্র বলেছেন, “আমাদের নতুন S1 লাইনআপের প্রতি ক্রেতাদের উৎসাহ দেখে আমরা রোমাঞ্চিত। টু-হুইলার বিদ্যুতায়নের ক্ষেত্রে আমরা গতি এবং স্বচ্ছ দৃষ্টিভঙ্গিকে সমর্থন করি। S1 Air-এর সাথে সম্প্রতি লঞ্চ হওয়া S1 Pro Gen-2 এবং S1 X বাদ দিয়ে জীবাশ্ম জ্বালানির স্কুটি কেনার কোন যুক্তি হয় না।”

সংস্থার দাবি, বর্তমানে ইন্টারনাল কম্বাশন ইঞ্জিন চালিত স্কুটারের তুলনায় তাদের ইলেকট্রিক স্কুটির মালিকানা গ্রহণ করার খরচ অপেক্ষাকৃত কম। সংস্থা জানিয়েছে, S1 X এক্ষেত্রে প্রতি মাসে ২৬০০ টাকা পর্যন্ত সাশ্রয় করতে পারে। যেখানে জীবাশ্ম জ্বালানি চালিত মডেলে বার্ষিক রক্ষণাবেক্ষণ ও জ্বালানিতে ভরাতে ৩০,০০০ টাকা খরচ হয়। আবার S1 Air প্রতি মাসে ১৯০০ টাকা এবং বছরে ২৩,০০০ টাকা বাঁচাতে পারে। আবার S1 Pro-এর ক্ষেত্রে যার অঙ্ক ১,১০০ টাকা ও ১৩,০০০ টাকা। কোম্পানি প্রতিদিন গড়ে ৩০ কিলোমিটার যাত্রার ওপর এই খরচের হিসাব দিয়েছে।

S1 X+ এর বুকিং শুরু করেছে ওলা। সেপ্টেম্বর থেকে ডেলিভারি চালু হবে। আবার ৯৯৯ টাকার বিনিময়ে S1 X রিজার্ভ করা যাচ্ছে। এটির ডেলিভারি ডিসেম্বর থেকে আরম্ভ হবে। বর্তমানে ইলেকট্রিক মোটরসাইকেলের চারটি নতুন মডেলের উপর কাজ করছে সংস্থা। এগুলি ২০২৪-এর মধ্যে M1 ব্র্যান্ডের অধীনে আনা হবে।

সঙ্গে থাকুন ➥