Nissan Magnite: বাজার কাঁপাচ্ছে ম্যাগনাইট, আড়াই বছরে এক লক্ষ গাড়ি উৎপাদনের নজির নিসানের

Avatar

Published on:

Nissan Magnite achieves 1 lakh unit production milestone India

ভারতে নিসান (Nissann)-র বেস্ট সেলিং মডেল নতুন মাইলস্টোন স্পর্শ করল। দেশের অন্যতম সেরা সাব কম্প্যাক্ট এসইউভি Magnite এর উৎপাদন এক লক্ষ ছাড়িয়েছে বলে ঘোষনা করেছে নিসান। ১ লক্ষতম ইউনিটটি চেন্নাইয়ে সংস্থার কারখানা থেকে তৈরি হয়ে বেরিয়েছে। মডেলটি ছিল ফ্লেয়ার গারনেট রেড সিঙ্গেল টোন মডেল। এদেশের লঞ্চের আড়াই বছরের মধ্যে Nissan Magnite এই সাফল্য অর্জন করেছে বলে জানিয়েছে সংস্থা।

Nissan Magnite গাড়ির উৎপাদন 1 লক্ষ ইউনিট স্পর্শ করল

সাফল্যের এই মুহূর্তে চিরস্মরণীয় করে রাখতে Magnite Geza Special Edition লঞ্চের ঘোষণা করেছে নিসান। স্পেশাল এডিশনের গাড়িটি জাপানি থিয়েটার এবং মিউজিক্যাল থিম থেকে অনুপ্রাণিত হয়েছে। অত্যাধুনিক ইনফোটেনমেন্ট সিস্টেমের সাথে গাড়িটির ফিচারে নতুনত্বের দেখা পাওয়া গিয়েছে।

এ বছরের শুরুতে নিসান ম্যাগনাইট গাড়িটি BS6 Phase 2 নির্গমন বিধির আপডেট পেয়েছিল। তখন গাড়িটির সুরক্ষাজনিত ফিচারের মধ্যেও কিছু সংযোজন নজরে পড়েছিল। গ্লোবাল এনক্যাপ থেকে গাড়িটি যাত্রীদের জন্য চার তারার সুরক্ষার মানপত্র অর্জন করেছে। লঞ্চের পর গাড়িটি ‘২০২৩ আইকনিক ব্র্যান্ড অফ দ্য ইয়ার’ খেতাব জিতে নিয়েছে। আবার ‘২০২১ এর কম্প্যাক্ট এসইউভি’ গাড়ির তকমাও পেয়েছিল এটি।

ভারতের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও Nissan Magnite গাড়িটি বিক্রি করা হয়। রপ্তানি হয় মোট ১৮টি দেশে। সম্প্রতি সিশিলিস, বাংলাদেশ, উগান্ডা এবং ব্রুনেই-এর বাজারে লঞ্চ করা হয়েছে এটি। নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য, ইউরোপ, লাতিন আমেরিকা, দক্ষিণ পূর্ব এশিয়া, সার্ক, সাব সাহারা এবং আফ্রিকা রিজিয়ানের দেশগুলি মিলিয়ে মোট ১০৮টি দেশে চেন্নাইয়ের কারখানা থেকে গাড়ি রপ্তানি করে নিসান।

সঙ্গে থাকুন ➥