Electric Bike: তেল না খেয়েই ছুটবে 187 কিমি, পারফরম্যান্সে হার মানবে 150cc পেট্রল বাইক

Avatar

Published on:

Oben Rorr Electric Motorcycle delivery begin

ওবেন ইলেকট্রিক (Oben Electric) ভারতে তাদের ফ্ল্যাগশিপ ইলেকট্রিক মোটরসাইকেলের ডেলিভারি শুরু করল। বেঙ্গালুরুর সংস্থাটি ২৫টি Oben Rorr ই-বাইকের চাবি ক্রেতাদের হাতে তুলে দিয়েছে। এই ইলেকট্রিক বাইকটি সংস্থার বেঙ্গালুরুর জিগানি-র কারখানায় নির্মিত হচ্ছে। বর্তমানে যার বাজার মূল্য ১.৫ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Oben Rorr-এর ডেলিভারি শুরু হল

মাত্র ৩ সেকেন্ডে Oben Rorr ০-৪০ কিমি/ঘন্টার গতিবেগ তুলতে সক্ষম বলে দাবি করা হয়েছে। প্রতি ঘন্টায় এর সর্বোচ্চ গতিবেগ ১০০ কিলোমিটার। ফুল চার্জে এটি ১৮৭ কিলোমিটার রেঞ্জ প্রদানে সক্ষম বলে জানিয়েছে ওবেন। এতে দেওয়া হয়েছে একটি ৪.৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক এবং একটি ৮ কিলোওয়াট আওয়ার আইপিএমএসএম ইলেকট্রিক মোটর। সম্পূর্ণ চার্জ হতে এটি প্রায় দু’ঘণ্টা সময় নেবে।

ইলেকট্রিক বাইকটি কেনার প্রথম বছর তিনটি ফ্রি সার্ভিসিং অফার করছে কোম্পানি। যা সেগমেন্টের প্রথম বলে দাবি করা হয়েছে। ৫০,০০০ কিমি/ ৩ বছরের (যেটি আগে হবে) ওয়ারেন্টি ৫ বছর অথবা ৭৫,০০০ কিলোমিটার পর্যন্ত বাড়ানো যাবে। আবার ই-বাইকটির মোটরে ৩ বছরের ওয়ারেন্টি রয়েছে। এছাড়া ক্রেতারা পাচ্ছেন ফ্রি রোডসাইড অ্যাসিস্ট্যান্স, এবং সমগ্র দেশে ১২,০০০-এর বেশি চার্জিং স্টেশন থেকে চার্জ করানোর সুবিধা।

এ বছর মে থেকে ওবেন এই ব্যাটারি চালিত মোটরসাইকেল Rorr-এর বিক্রি বেঙ্গালুরুতে তাদের প্রথম এক্সপেরিয়েন্স সেন্টার এইচএসআর লেআউট (HSR Layout) থেকে শুরু করেছিল। সংস্থার দাবি তাদের এই মডেলটির বিশেষত্ব হচ্ছে এটি পারফরম্যান্সের দিক থেকে এটি ১৫০ সিসি পেট্রল বাইকের থেকেও ভাল। আবার ফ্রেশ ডিজাইন এবং স্মার্ট ফিচারে দ্বারা ঠাসা হয়ে এসেছে এটি। রক্ষণাবেক্ষণের খরচও কম বলে দাবি করা হয়েছে।

ইতিমধ্যেই ২১,০০০ অগ্রিম বুকিং পেয়েছে বলে জানিয়েছে কোম্পানি। আগামীতে দেশের প্রতিটি রাজ্য এবং শহরে নতুন শোরুম ও সার্ভিস সেন্টার খোলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যে নিজেদের কর্মী সংখ্যাও আরও বাড়াতে চাইছে ওবেন।

সঙ্গে থাকুন ➥