HomeAutomobile10 মাসেই 2 লাখ ই-স্কুটার বিক্রির রেকর্ড, Ola Electric-এর দাপটে চাপে বাজাজ-টিভিএস

10 মাসেই 2 লাখ ই-স্কুটার বিক্রির রেকর্ড, Ola Electric-এর দাপটে চাপে বাজাজ-টিভিএস

ভারতের প্রথম সারির বিদ্যুৎ চালিত টু হুইলার নির্মাতা ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর সাফল্যের জয়ধ্বজা সমানভাবে উড়ে চলেছে। একের পর এক মাইলফলক স্পর্শ করে চলেছে তারা। কেন্দ্রীয় সরকারের পরিবহন পোর্টাল বাহনের ডেটা অনুযায়ী হয়েছে, ২০২৩-এর জানুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত ২ লাখের বেশি ই-স্কুটার বিক্রি করতে পেরেছে ওলা। ফলস্বরূপ বর্তমানে দেশের বৃহত্তম ই-স্কুটার সংস্থাটির বিক্রি আগের বছরের প্রথম দশ মাসের (১ লাখ ইউনিট) তুলনায় ১০০% বৃদ্ধি পেয়েছে। তারাই দেশের প্রথম সংস্থা হিসেবে এই সাফল্যের পালক মুকুটে ধারণ করেছে।

অক্টোবরে পুজোর ভরা বাজারে ওলা ২৪,০০০ ইউনিট বৈদ্যুতিক স্কুটার বেচেছে বলে জানিয়েছে। যে কারণে এখন ভারতের পরিবেশবান্ধব দু’চাকার গাড়ির দুনিয়ার ৩৫% মার্কেট শেয়ার নিজেদের দখলে রাখতে পেরেছে ওলা। দশেরা ও নবরাত্রিতে আড়াই গুন বিক্রি বেড়েছে বলেও দাবি করেছে তারা। এমনকি বিক্রিতে এই বাড়বাড়ন্ত গোটা উৎসবের মরসুম জুরেই চলবে বলে আশাবাদী সংস্থাটি।

Ola Bharat EV Fest

গত ১৬ অক্টোবর ‘ওলা ভারত ইভি ফেস্ট’ ঘোষণা করেছিল ওলা। যার আওতায় বিভিন্ন ডিসকাউন্ট ও বেনিফিট ঘোষণা করা হয়েছিল। যেমন প্রতিটি মডেলে ৭ হাজার টাকা মূল্যের ৫ বছরের এক্সটেন্ডেড ব্যাটারি ওয়ারেন্টি, ১০,০০০ টাকার এক্সচেঞ্জ বোনাস, জিরো ডাউন পেমেন্ট, এবং ৭,৫০০ টাকার ডিসকাউন্ট। এছাড়া স্কুটার কেনা যাচ্ছে ৫.৯৯% সুদের হারে। এই অফার ১২ নভেম্বর পর্যন্ত বৈধ।

অন্যান্য ডিসকাউন্ট ও অফারের মধ্যে রয়েছে, যারা এই উৎসবের দিনে ওলার ইলেকট্রিক স্কুটারের টেস্ট রাইড নেবেন, তাঁদের মধ্যে প্রতিদিন একজন গ্রাহকের Ola S1 X+ জিতে নেওয়ার সুযোগ। আবার রয়েছে Ola Care+ এর জন্য ডিসকাউন্ট কুপন এবং সেকেন্ড জেনারেশন S1 Pro মডেলে ইনস্ট্যান্ট ডিসকাউন্ট।

বিক্রিতে এই জোয়ারের প্রসঙ্গে ওলা ইলেকট্রিকের মুখ্য মার্কেটিং আধিকারিক অনশুল খান্ডেলওয়াল বলেন, “নবরাত্রি এবং দুশেরাতে ইলেকট্রিক ভেহিকেলের বিক্রি ব্যাপক বৃদ্ধি পেয়েছে। চলতি Ola Bharat EV Fest-এর আওতায় বিভিন্ন অফার ক্রেতাদের পছন্দের তালিকায় স্থান পেয়েছে। দীপাবলির আগে চাহিদা আরও বৃদ্ধি পাবে বলেই আমরা আশা করছি।”

Ola S1 লাইনআপ

বর্তমানে ওলা ইলেকট্রিকের লাইনআপে S1-এর তিনটি ভ্যারিয়েন্ট রয়েছে – নতুন S1 Pro (দাম ১.৪৮ লাখ), S1 Air (দাম ১.২০ লাখ) ও S1 X (দাম ৯০,০০০ থেকে ১.১০ লাখ টাকা)। এগুলি বেঙ্গালুরুর এক্স-শোরুম প্রাইস অনুযায়ী। S1-এর প্রথম মডেলটির বিক্রি বন্ধ হয়ে গিয়েছে। বর্তমানে এটি S1 X নামে একটি নতুন স্কুটার বিক্রি করে তারা। যা তিন ভ্যারিয়েন্টে উপলব্ধ – S1 X+, S1 X (৩ কিলোওয়াট আওয়ার) ও S1 X (২ কিলোওয়াট আওয়ার)। বর্তমানে দ্বিতীয় ও তৃতীয় মডেলটির ৯৯৯ টাকার বিনিময়ে বুকিং চলছে।

RELATED ARTICLES

Most Popular