জনপ্রিয়তা কাকে বলে দেখাচ্ছে Ola, আগস্টে ই-স্কুটারের বিক্রি একলাফে 400% বাড়ল

Avatar

Published on:

Ola electric registers 400 percent yoy growth in August 2023

ওলা ইলেকট্রিক (Ola Electric)-এর বৈদ্যুতিক স্কুটারের চাহিদা দিনকে দিন বেড়েই চলেছে। প্রায় প্রতি মাসে বিক্রিতে নতুন রেকর্ড গড়ার খবর শোনাচ্ছে তারা। আগস্টেও যার ধারা বজায় থাকলো। বেচাকেনার গতি এতটাই তরান্বিত হয়েছে, যে আগের বছর আগস্টের তুলনায় গত মাসের বিক্রিতে ৪০০% অগ্রগতি ঘটেছে বলে জানালো ওলা। কেন্দ্রীয় পোর্টাল বাহন-এর তথ্যানুযায়ী ইলেকট্রিক টু-হুইলার নির্মাণকারী সংস্থাটি আগস্টে মোট ১৯,০০০ ইউনিট বিক্রি করেছে।

আগস্ট ২০২৩-এর বেচাকেনার নিরিখে বৈদ্যুতিক টু-হুইলারের বাজারে ৩০ শতাংশ মার্কেট শেয়ার রয়েছে ওলার দখলে। এবছর ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন ওলা একসাথে বেশ কয়েকটি ইলেকট্রিক স্কুটার লঞ্চের ঘোষণা করেছিল। যার মধ্যে আছে – দ্বিতীয় প্রজন্মের S1 Pro, S1 Air, S1 X (৩ কিলোওয়াট আওয়ার), S1 X (২ কিলোওয়াট আওয়ার) ও S1 X+। এগুলি সংস্থার Gen-2 প্ল্যাটফর্মের উপর ভিত্তি করে এসেছে। অফিসিয়াল ওয়েবসাইট থেকে বুকিং করা যাচ্ছে।

দ্বিতীয় প্রজন্মের S1 Pro

Gen-2 S1 Pro-এর দাম ১,৪৭,৪৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। এতে রয়েছে টুইন ফর্ক টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন এবং ফ্ল্যাট ফ্লোরবোর্ড। আগের চাইতে রেঞ্জের পরিমাণ বাড়িয়ে ১৯৫ কিলোমিটার করা হয়েছে। এর সর্বোচ্চ গতিবেগ প্রতি ঘন্টায় ১২০ কিলোমিটার। এখন এর পারচেস উইন্ডো খোলা রয়েছে। ডেলিভারি সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে শুরু হচ্ছে।

Ola S1 Air

Ola S1 Air কিনতে খরচ করে ১,১৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। এতে রয়েছে একটি ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক এবং ৬ কিলোওয়াট ক্ষমতার ইলেকট্রিক মোটর। ফুল চার্জ থাকলে ১৫১ কিলোমিটার রেঞ্জের প্রতিশ্রুতি দেয় এটি। এর টপ-স্পিড ৯০ কিমি/ঘন্টা। সম্প্রতি দেশের ১০০টির বেশি শহরে S1 Air-এর ডেলিভারি চালু করেছে ওলা।

Ola S1 X

S1 X-কে ‘আইসিই কিলার’ নামে অভিহিত করেছে ওলা। এটি তিনটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে – S1 X (৩ কিলোওয়াট আওয়ার), S1 X (২ কিলোওয়াট আওয়ার) ও S1 X+। S1 X (৩ কিলোওয়াট আওয়ার) ও S1 X+ এ ৬ কিলোওয়াট ইলেকট্রিক মোটর এবং একটি ৩ কিলোওয়াট আওয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে। সম্পূর্ণ চার্জ থাকলে ১৫১ কিলোমিটার পথ ছুটতে পারবে স্কুটারটি। টপ স্পিড ৯০ কিমি/ঘন্টা। S1 X (২ কিলোওয়াট আওয়ার)-এর রেঞ্জ ৯১ কিমি এবং টপ-স্পিড ৮৫ কিমি/ঘন্টা।

S1 X+ এর মূল্য ১,০৯,৯৯৯ টাকা। সেপ্টেম্বর থেকেই ডেলিভারি আরম্ভ হবে মডেলটির। বর্তমানে ৯৯৯ টাকার বিনিময়ে S1 X-এর বুকিং করা যাচ্ছে। S1 X (৩ কিলোওয়াট আওয়ার) ও S1 X (২ কিলোওয়াট আওয়ার)-এর মূল্য যথাক্রমে ৯৯,৯৯৯ টাকা ও ৮৯,৯৯৯ টাকা। এটির ডেলিভারি ডিসেম্বর থেকে চালু করবে ওলা।

সঙ্গে থাকুন ➥