রেকর্ড গড়ে 2023 সালকে বিদায়, ডিসেম্বরে সর্বাধিক ই-স্কুটার বিক্রি করল Ola Electric

Avatar

Published on:

Ola Electric Sells over 30000 E-Scooters

ভারতের বৈদ্যুতিক স্কুটারের জগতে ওলা ইলেকট্রিক (Ola Electric) সকলের দৃষ্টি আকর্ষণ করে চলেছে। বিগত দিনে একাধিকবার সর্বাধিক বিক্রয়কারী ইভি টু হুইলার সংস্থার তকমা পেয়েছে ওলা। ২০২৩ সালের শেষলগ্নেও নিজেদের বেচাকেনার রেখচিত্র ঊর্ধ্বমুখী রাখতে সক্ষম হয়েছে তারা। পরিসংখ্যান বলছে আগের মাসে ওলা মোট ৩০,২১৯ ইউনিট ইলেকট্রিক স্কুটার বিক্রি করতে পেরেছে। সংস্থার দাবি, ২০২২-এর ডিসেম্বরের তুলনায় যা ৭৪% বেশি।

Ola ডিসেম্বরে ৩০ হাজারের বেশি ইভি বিক্রি করল

বর্তমানে বৈদ্যুতিক স্কুটারের বাজারে ৪০% মার্কেট শেয়ার নিজের আয়ত্তে রেখেছে ওলা। ২০২৩ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত ৮৩,৯৬৩ ইউনিট ই-স্কুটার বিক্রি করেছে সংস্থা। আবার গোটা ২০২৩-এ বৈদ্যুতিক স্কুটি বিক্রি ২.৬৫ লাখ ইউনিট পেরিয়ে গিয়েছে বলেই দাবি ওলার।

ভারতের প্রথম কোন ইভি টু হুইলার নির্মাণকারী সংস্থা হিসেবে ওলা, দু’বছরের মধ্যে ৪ লক্ষ ইলেকট্রিক স্কুটার তৈরির মাইলফলক স্পর্শ করেছে। এই প্রসঙ্গে সংস্থার প্রধান মার্কেটিং আধিকারিক অনশুল খন্ডেলওয়াল বলেন, “আমাদের বিশ্বাস পরবর্তী ত্রৈমাসিকে আমাদের নেতৃত্ব জারি রাখতে পারব। আমাদের বলিষ্ঠ প্রোডাক্ট লাইনআপের জন্য সবচেয়ে বেশি অবদান রয়েছে – S1 Pro, S1 Air ও S1 X+ মডেলের।”

প্রসঙ্গত, বর্তমানে পাঁচটি ভিন্ন ভ্যারিয়েন্টের ইলেকট্রিক স্কুটার বিক্রি করে ওলা ইলেকট্রিক। প্রতিটি মডেলেই রয়েছে আলাদা ব্যাটারি। S1 Pro, S1 Air ও S1 X+ এর দাম ১,৪৭,৪৯৯ টাকা (এক্স-শোরুম) থেকে শুরু। S1 Pro হচ্ছে কোম্পানির ফ্ল্যাগশিপ প্রিমিয়াম ইভি স্কুটার। আবার S1 Air-এর বর্তমান বাজারমূল্য ১,১৯,৯৯৯ লক্ষ টাকা (এক্স-শোরুম)।

সঙ্গে থাকুন ➥