Ola ইলেকট্রিক স্কুটার বিক্রিতে শিখরে, TVS, Bajaj-কেও ছাপিয়ে নয়া রেকর্ডের অধিকারী

Updated on:

Ola Electric sold 25000 E-Scooters in December 2022

২০২৩-এ পা দিয়েই গত মাস অর্থাৎ ২০২২-এর ডিসেম্বরে ভারতে ইলেকট্রিক টু-হুইলার বিক্রির পরিসংখ্যান প্রকাশ করল ওলা ইলেকট্রিক (Ola Electric)। যেখানে দেখা গেছে আগের মাসে ওলা ২৫,০০০-এর বেশি বৈদ্যুতিক স্কুটার বিক্রি করেছে। যে সাফল্যের উপর ভর করে গত মাসে দু’চাকার বৈদ্যুতিক গাড়ির বাজারে তাদের মার্কেট শেয়ার ৩০ শতাংশে পৌঁছেছে বলে জানিয়েছে ওলা। বস্তুত TVS, Bajaj এর মতো বড় সংস্থাগুলিকেও টেক্কা দিয়েছে তারা।

এই প্রসঙ্গে ওলার কর্ণধার ভাবিশ আগারওয়াল বলেন, “বিশ্ববাজারে ইলেকট্রিক ভেহিকেলের হাব হয়ে ওঠার পথে ২০২২ ছিল একটি বাঁক। আমরা ব্যাটারি চালিত যানবাহনের অভিযান জারি রাখার ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ। এবং সমগ্র দেশেই আমরা তা চালিয়েছি। ওলা এখন দেশের বৃহত্তম এবং ক্রমবর্ধনশীল ইভি কোম্পানি।”

ওলা এদেশে ইতিমধ্যেই ১০০-এর বেশি এক্সপিরিয়েন্স সেন্টারের উদ্বোধন করেছে। ২০২৩-এর মার্চের মধ্যে তারা তাদের শোরুমের সংখ্যা ২০০ করার লক্ষ্যে এগোচ্ছে। এদিকে তারা সম্প্রতি MoveOS 3 শীর্ষক নতুন সফটওয়্যার রোলআউট আরম্ভ করেছে। যা ওলার ১ লক্ষের অধিক গ্রাহকের কাছে ওভার দ্য এয়ার বা ওটিএ (OTA) মাধ্যমে পৌঁছে দেওয়া হচ্ছে।

MoveOS 3 আপডেটের ফলে ওলার স্কুটারগুলি সংস্থার হাইপারচার্জার নেটওয়ার্কের সামঞ্জস্যপূর্ণ হয়ে উঠবে। এই মুহূর্তে ভারতের ২৭টি রাজ্যে ওলার হাইপারচার্জিং স্টেশন রয়েছে। এদিকে ২০২৭-এর মধ্যে সংস্থাটি বিভিন্ন সেগমেন্টে তাদের ছয়টি ইলেকট্রিক ভেহিকেল লঞ্চের প্রস্তুতি নিচ্ছে। আবার আগামী দু’বছরের মধ্যে নতুন ই-স্কুটার ও বাইক লঞ্চ করতে চলেছে ওলা।

সঙ্গে থাকুন ➥