Ola MoveOS 4: ই-স্কুটারে বিশাল চমক, প্রচুর ফাটাফাটি ফিচার্স যোগ করে ওলার বাজিমাত

Avatar

Published on:

Ola rolls out MoveOS 4 Beta update

উৎসবের মরসুমের আগে নিজেদের ই-স্কুটারে নতুন সফটওয়্যার আপডেট রোলআউট শুরু করল ওলা ইলেকট্রিক (Ola Electric)। বাজারে আসার পর স্কুটারের অপারেটিং সিস্টেম দুবার আপগ্রেড করেছে বেঙ্গালুরুর সংস্থাটি। এবারে S1 সিরিজের নির্বাচিত ইলেকট্রিক স্কুটারের জন্য MoveOS 4 এর বিটা ভার্সন ছাড়ার ঘোষণা করল সংস্থা। প্রতিবারের ন্যায় এবারেও বেশ কিছু নতুন ফিচার যোগ করা হয়েছে। যার মধ্যে বেশ কিছু ব্যবহারকারীরা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন। MoveOS 4-এর সফটওয়্যারের চূড়ান্ত ভার্সন সামনের মাসে ছাড়া হবে বলে আশা করা হচ্ছে।

MoveOS 4 আপডেটে কী কী ফিচার যোগ করল কী কী ফিচার যোগ করল Ola

MoveOS 4-এর ছবি ও ভিডিও থেকে জানা গিয়েছে, নতুন বৈশিষ্ট্য হিসাবে যোগ হয়েছে ওলার নিজস্ব ম্যাপ নেভিগেশন। সংস্থার তাদের গ্রাহকদের জন্য MapMyIndia নেভিগেশন টুলের পাশাপাশি নিজস্ব তৈরি ম্যাপ অফার করবে বলে খবর। উল্লেখ্য, বর্তমানে বেশিরভাগ গাড়িতে গুগল ম্যাপ ব্যবহার করা হয়। যেখানে লোকেশন, গন্তব্যে পৌঁছানোর আনুমানিক সময়, বিকল্প পথ ইত্যাদি তথ্য দেখা যায়। ওলা ইলেকট্রিকের দাবি, এটি Google Map-এর সাথে টক্কর নেবে।

প্রসঙ্গত, জিও-অ্যানালিটিক্স পরিষেবা প্রদানকারী GeoScop-এর মালিকানা গ্রহণ করার পর ওলা নিজেদের ম্যাপ লঞ্চ করেছিল। ওলা ম্যাপ ছাড়াও MoveOS 4-এ মিলবে অ্যাডভান্সড স্কুটার কন্ট্রোল, টেম্পার ডিটেকশন, জিও ফেন্স, টাইম ফেন্স, হিল ডিসেন্ট কন্ট্রোল, কনসার্ট মোড ইত্যাদি। আবার স্কুটার পড়ে গেলে চালককে জানান দেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। ওলার অ্যাপে বায়োমেট্রিক লক যুক্ত হয়েছে। চালক নিজের মুখ অথবা আঙ্গুলের মাধ্যমে এটি খুলতে পারবেন।

অন্যান্য বৈশিষ্ট্য হিসেবে MoveOS 4-এ ইকো রাইডিং মোডে ক্রুজ কন্ট্রোল, পার্সোনালাইজ প্রক্সিমিটি, অটো টার্ন ইন্ডিকেটর কাট অফ, নতুন ট্রিপ মিটার, মিউজিক এবং কলের জন্য হেডফোন কন্ট্রোল, টেক মি হোম লাইট এবং ফেভারিট কন্টাক্ট, ডার্ক মোড, প্রোফাইল কন্ট্রোল ভেহিকেল রি-জেনারেশনের বিভিন্ন পর্যায়, কল সেটিং এবং ভ্যাকেশন মোড যুক্ত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥