Ola Electric Scooter Fire: ভয়ঙ্কর ঘটনা, মাঝরাস্তায় আগুন ধরে ওলার ই-স্কুটার পুড়ে ছাই!

Avatar

Published on:

Ola Electric Scooter Fire

ফের সংবাদ শিরোনামে ওলা ইলেকট্রিকের (Ola Electric) স্কুটারের নাম। তবে কোন ইতিবাচক কারণে নয়। ওলার ই-স্কুটারে আবারও ধরে গেল আগুন। অগ্নিকাণ্ডের সেই ভয়াবহ ভিডিও ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। যেখানে একটি Ola S1 Air মডেলকে পুড়তে দেখা যাচ্ছে। কালো ধোঁয়া কয়েক মুহূর্তে আগুনের লেলিহান শিখায় বদলে যায়। তাই বারেবারে ওলার ইলেকট্রিক স্কুটারের সুরক্ষা ঘিরে উঠছে প্রশ্ন। আসল ঘটনা কী, চলুন জেনে নেওয়া যাক।

অতুল ভিজয়ন নামের এক ইনস্টাগ্রাম ব্যবহারকারী টেস্ট রাইড নেওয়ার সময় ওলা ইলেকট্রিক স্কুটারে আগুন ধরে যাওয়ার পুরো ঘটনাটি ক্যামেরাবন্দি করেছেন। ওলার স্কুটারের পারফরম্যান্স এবং কমফোর্টের কথা শুনে কেরলের কোন এক জায়গায় অতুল Ola S1 Pro-এর টেস্ট রাইড নিচ্ছিলেন। সে সময় ঘটে যায় এই অপ্রীতিকর ঘটনা।

প্রতি ঘন্টার গতিবেগ ৭০ কিলোমিটার পার করা মাত্রই কিছু আঁচ করে অতুল অ্যাক্সেলারেটর বাড়ানো থামিয়ে দেন। তারও কিছুদূর যাওয়ার পর কালো ধোঁয়া বেরোতে দেখে স্কুটারটি রাস্তার পাশে দাঁড় করিয়ে তিনি নেমে যান। ধোঁয়ার পরিমাণ ক্রমশই বাড়তে থাকে। তিনি এবং স্থানীয় লোকজন মিলে দমকল বিভাগে খবর দেন। ততক্ষণে আগুনের লেলিহান শিখা গ্রাস করেছে সম্পূর্ণ স্কুটার। দমকল বিভাগের কর্মীদের তৎপরতায় অবশেষে আগুন নিয়ন্ত্রণে আসে। তারও কিছুক্ষণ বাদে তা নেভানো সম্ভব হয়।

এমন ঘটনা প্রথমবার নয়

এর আগেও ওলার স্কুটারে একাধিকবার অগ্নিকাণ্ডের ঘটনার কথা সামনে এসেছে। যেমন কয়েক সপ্তাহ আগেই ছত্তিশগড়ে মাঝরাতে চার্জার কানেক্ট থাকা অবস্থায় স্কুটারে আগুন ধরে যায়। আগুনের তীব্রতা এতই বেশি ছিল যে দোতলা বাড়ি সমেত লাগোয়া আরও দুটি স্কুটার পুড়ে যায়। অল্পের জন্য প্রাণে বেঁচে যান বাড়ির বাসিন্দারা। এখানেই শেষ নয়। গত বছর ডিসেম্বরে কেরলের মলপ্পুরমে সংস্থার ই-স্কুটারে আগুন ধরে যায়। ফলে একটি আসবাবপত্রের দোকান পুড়ে যায়। গত বছর অক্টোবরেও পুনেতে পার্কিং লটে থাকা অবস্থায় ওলার ইলেকট্রিক স্কুটারে আগুন লাগে।

সঙ্গে থাকুন ➥